Loksabha Election 2024: জোটের দায় ঝেড়েছেন মমতা! জটিল অঙ্কে আটকে বাম-কংগ্রেস, আলিমুদ্দিনে প্রার্থী ঘোষণার প্রস্তুতি

Left-Congress: চলতি সপ্তাহেই প্রার্থী তালিকা? কংগ্রেসের অপেক্ষায় আর সময়নষ্ট করতে রাজি নয় আলিমুদ্দিন। বুধবার সম্পাদক মন্ডলীর বৈঠকে অঙ্ক মেলাতে হবে সিপিএমকেই। রফা হলেও কংগ্রেস চায় ১০ আসন। 

Updated By: Mar 13, 2024, 11:31 AM IST
Loksabha Election 2024: জোটের দায় ঝেড়েছেন মমতা! জটিল অঙ্কে আটকে বাম-কংগ্রেস, আলিমুদ্দিনে প্রার্থী ঘোষণার প্রস্তুতি
ফাইল ছবি

মৌমিতা চক্রবর্তী: একেই বলে অঙ্ক কি কঠিন! বিধানভবন আর আলিমুদ্দিন দুই শিবিরই এখন ব্যস্ত অঙ্ক মেলাতে। আর সময় নষ্ট করতে রাজি নয় আলিমুদ্দিন। মোটামুটি নিজেদের আসনে প্রার্থীও পাকা করে ফেলেছেন তারা। কিন্তু ফ্রন্টের শরিকদের সঙ্গে জট পেকেছে ৩ টি আসন নিয়ে। সিপিএম, সিপিআই-কে তাদের ৩ টি আসন ঘাটাল, মেদিনীপুর দিতে রাজি হলেও বসিরহাট দিতে রাজি নয়। আলিমুদ্দিন প্রস্তাব দিয়েছে বসিরহাটের পরিবর্তে কাঁথি নিতে।

আরও পড়ুন, Dilip Ghosh: 'মমতা হিন্দুদের বঞ্চিত করে মুসলমান ভোটে জিততে চাইছিলেন', CAA প্রসঙ্গে তোপ দিলীপের

বসিরহাট কেন্দ্র থেকে সিপিএম নিরাপদ সর্দারকে প্রাথী করতে ইচ্ছুক। অন্যদিকে কংগ্রেসের কথা ভেবে ফরওয়ার্ড ব্লককে পুরুলিয়া ছাড়তে বলা হয়েছে। ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের জন্য জয়নগর ছাড়তে বলা হয়েছে আরএসপিকে। এতো গেল শরিকদের কথা। অন্যদিকে, প্রদেশ কংগ্রেসের সঙ্গে অফিসিয়াল কথা না এগোলেও, প্রদেশ কংগ্রেস চায় ১০ টা আসন। দার্জিলিং, আলিপুরদুয়ার, মালদা, মুর্শিদাবাদ, বহরমপুর, কলকাতার যে কোনও একটি কেন্দ্র। এছাড়াও কলকাতা লাগোয়া দুটি কেন্দ্র।

বুধবার সম্পাদক মন্ডলীর বৈঠকে অঙ্ক মেলাতে হবে সিপিএমকেই। তবে এক্ষেত্রে কংগ্রেসের তরফে আরও সময় নিলে তা দেবার ক্ষেত্রে নিমরাজি আলিমুদ্দিন। প্রসঙ্গত, ভোটের দিন ঘোষণা হতে পারে ১৩ মার্চ। এদিন মন্ত্রিসভার বৈঠকে এমনই ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তার আগেই সমস্তটা গুছিয়ে নিতে হবে সব দলকেই। ইন্ডিয়া জোটের হয়ে রাজ্যে লড়বেন না মমতা তা জানিয়েছিলেন অনেক আগেই। সেইমতো ঘুঁটি সাজাতে ব্যস্ত ডাম-বাম দুই শিবিরই। 

এদিকে  সম্প্রতি রাজ্য়ে ঘুরে গিয়েছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চও। বাংলায় অবাধ ও সুষ্ঠু ভোট করতে বদ্ধ পরিকর কমিশন। জেলায় জেলায় 'শাহজাহান'দের ধরার নির্দেশও দিয়েছে কমিশন। 

আরও পড়ুন, Bengal Weather: মেঘলা আকাশে ক্রমশ বাড়ছে গরম, দোলের আগে ফের বৃষ্টি বঙ্গে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.