Bengal Weather: মেঘলা আকাশে ক্রমশ বাড়ছে গরম, দোলের আগে ফের বৃষ্টি বঙ্গে

Weather Update: ছত্তিশগড় থেকে কর্নাটক পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। বিপরীত ঘূর্ণাবর্ত বঙ্গোপসাগরে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব জোড়ালো উত্তর পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। 

Updated By: Mar 13, 2024, 08:55 AM IST
Bengal Weather: মেঘলা আকাশে ক্রমশ বাড়ছে গরম, দোলের আগে ফের বৃষ্টি বঙ্গে
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: ইতিমধ্যেই রাতের তাপমাত্রা আরও একটু বেড়েছে। আংশিক মেঘলা আকাশ। উপকূলের দুই জেলায় মেঘলা আকাশের সম্ভাবনা। বৃষ্টির বেশি সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগণাতে। উত্তরবঙ্গেও আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। নিচের দিকের জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির কথা জানিয়েছে হাওয়া অফিস। শনি ও রবিবার ফের বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আরও পড়ুন, Mamata Banerjee: 'অভিষেকের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে', জানালেন মমতা!

দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা আরও একটু বাড়ল। সামান্য বাড়ল দিনের সর্বোচ্চ তাপমাত্রাও। আগামী দু-তিন দিনে সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। তাপমাত্রার সঙ্গে সঙ্গে বাতাসে বাড়বে জলীয় বাষ্পের পরিমাণ। বঙ্গোপসাগর থেকে আসা জলীয়বাষ্প সঙ্গে পুবালি হাওয়ার সঙ্গে পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়ার সংস্পর্শে বজ্রগর্ভ মেঘ তৈরি হবে স্থানীয়ভাবে।

রবিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। উপকূলের জেলা এবং পশ্চিমের জেলায় বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা। বৃহস্পতিবার ও শনিবারে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি। আজ বৃষ্টির সম্ভাবনা বেশি পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগণাতে। আগামিকাল বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায় সব থেকে বেশি।। এছাড়াও কলকাতা, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান ও বাঁকুড়াতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে শুক্রবার কমবে বৃষ্টির পরিমাণ। শনিবার ফের বাড়বে বৃষ্টি। রবিবারেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি দক্ষিণবঙ্গের জেলাতে। উত্তরবঙ্গ সপ্তাহের শেষে শনি ও রবিবার পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে অল্প বৃষ্টির সামান্য সম্ভাবনা উত্তরবঙ্গে। দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকায় সামান্য বৃষ্টির সম্ভাবনা। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। শুষ্ক আবহাওয়া উত্তরে।তাপমাত্রা বাড়বে। সর্বনিম্ন এবং সর্বোচ্চ দুই তাপমাত্রায় বাড়বে।

শহর কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। বৃহস্পতিবার মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। থাকতে পারে হালকা ঝোড়ো হাওয়া। শনি-রবিবারেও বৃষ্টির সম্ভাবনা। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৭ থেকে ৯৫ শতাংশ। 

 

 

আরও পড়ুন, Loksabha Election 2024: ভোটের প্রচারে সায়নী, তৈরি করে করলেন মোমো!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.