তৃণমূল তাড়িয়ে দিলে ওই বাদামওয়ালার মত বলতে হবে কাঁচা বাদাম : Madan Mitra

"চিঠি এলে উত্তর দেব, যা শাস্তি দেবে, মাথা পেতে নেব। কোনও অসুবিধা নেই।"

Updated By: Feb 11, 2022, 03:05 PM IST
তৃণমূল তাড়িয়ে দিলে ওই বাদামওয়ালার মত বলতে হবে কাঁচা বাদাম : Madan Mitra
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : "দল কড়া ব্যবস্থা নিচ্ছে অথচ আমি জানি না। আমি এখনও কোনও চিঠি পাইনি। আমার বাড়িতে অনেক মোটা লোক আছে। আমার পিসি, আমার মাসি। আমি বলেছি, মমতা বন্দ্যোপাধ্য়ায়, অভিষেক ব্যানার্জির পর আমার মোটা-সোটা-গোটা কাউকে ভালো লাগে না। তাও রাতে আবার বলেছি যে, কেউ যদি দুঃখ পেয়ে থাকে, তাহলে আমি ক্ষমাপ্রার্থী। তা সত্ত্বেও দল যদি চিঠি পাঠায়, আমি নিয়ে নেব। এখন কোন ঠিকানায় পাঠিয়েছে, খোঁজ নিচ্ছি। তৃণমূল ভবনেও খোঁজ নিচ্ছি। চিঠি এলে উত্তর দেব, যা শাস্তি দেবে, মাথা পেতে নেব। কোনও অসুবিধা নেই। শুধু দলের কাছে এটাই বলব যে, দোষী ছাড়া পেয়ে যাক আপত্তি নেই, নির্দোষ যেন শাস্তি না পায়। যাই হোক, আমি তৃণমূলে ছিলাম, তৃণমূলে আছি, তৃণমূলে থাকব, যদি তৃণমূল রাখে। আর যদি তৃণমূল তাড়িয়ে দেয়, তাহলে ওই বাদামওয়ালার মত বলতে হবে কাঁচা বাদাম।" Zee ২৪ ঘণ্টাকে বললেন মদন মিত্র (Madan Mitra)।

প্রসঙ্গত, মদন মিত্রের (Madan Mitra) বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে  তৃণমূল (TMC)। ব্যবস্থা নিতে চলেছে দলের শৃঙ্খলারক্ষা কমিটি। তাঁকে শো-কজ করা হচ্ছে। সূত্রের খবর এমনই। গত কয়েকদিনে মদন মিত্রের একাধিক মন্তব্যের জেরে বিতর্ক ছড়িয়েছে। দল মনে করছে যে, তাঁর এই বিতর্কতি মন্তব্যের জেরে একদিকে যেমন দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে, তেমনই দলীয় নির্দিষ্ট রীতিনীতির বিরুদ্ধেও কথা বলা হচ্ছে। এই নিয়ে তাঁকে সতর্কও করা হয় একবার। কিন্তু তারপরেও বিতর্কিত মন্তব্য করা থেকে বিরত থাকেননি মদন মিত্র। আর তাতেই ক্ষুব্ধ তৃণমূল শীর্ষ নেতৃত্ব। 

প্রসঙ্গত, গতকালই মদন মিত্র (Madan Mitra) বলেন যে,  "মমতা বন্দ্যোপাধ্য়ায়র (Mamata Banerjee) পর অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee) ছাড়া আর কোনও মুখ নেই। বাকিরা কেউ গোটা, কেউ মোটা, কেউ সোটা।" উক্ত বিশেষণগুলোর দ্বারা কাদের নিশানা করলেন কামারহাটির বিধায়ক? জোর জল্পনা ছড়ায় রাজনৈতিক মহলে। মমতা বন্দ্যোপাধ্য়ায়র (Mamata Banerjee) পর অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee) কি তৃণমূলের মুখ? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে কামারহাটির বিধায়ক বলেন, "আমার তো অভিষেকের মুখটা ভাল লাগে। আমার কেমন ওকে মিষ্টি মিষ্টি বাচ্চা লাগে। আর কার ভাল লাগে আমি কীভাবে বলব? এই দলে মমতাদির পর অভিষেক ছাড়া আর কারও মুখ আমার ভাল লাগে না। কেউ গোটা, কেউ মোটা, কেউ সোটা।" 

এরপর তাঁকে প্রশ্ন করা হয় যে, "আপনি কি পার্থ চট্টোপাধ্যায়, সৌগত রায়দের ইঙ্গিত করছেন?" উত্তরে মদন মিত্র (Madan Mitra) বলেন, "আমি কারও নাম বলিনি। আমি বলেছি অভিষেককে বেশ দেখতে সুন্দর। ফুটফুটে বাচ্চা। অভিষেককে দেখলে প্রিয়রঞ্জন দাশমুন্সির (Priya Ranjan Dasmunsi) কথা মনে পড়ে যায়। ওর বক্তৃতা। ওর বক্তৃতার কনটেন্ট।" 

আরও পড়ুন, রাজ্যপালকে অপসারণের দাবি রাজ্যসভায়, সাবস্টেনসিভ মোশন আনল TMC

Trinamool Congress: "এক ব্যক্তি, এক পদ" দাবিতে সোচ্চার যুব তৃণমূল নেতৃত্ব; ইঙ্গিতপূর্ণ পোস্ট সোশাল মিডিয়ায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.