মুখ্যমন্ত্রীর কাছে সরকারি অনলাইন ক্যাব পরিষেবা চালুর দাবি মদনের

মদন মিত্র ফেসবুক লাইভে আরও জানান, তাঁরা খুব শীঘ্রই রাজ্যের বর্তমান পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী মারফত্ মুখ্যমন্ত্রীর কাছে এই আবেদন জানাবেন।  

Updated: Sep 11, 2018, 08:35 PM IST
মুখ্যমন্ত্রীর কাছে সরকারি অনলাইন ক্যাব পরিষেবা চালুর দাবি মদনের

নিজস্ব প্রতিবেদন: ওলা, উবরের জুলুমের বিরুদ্ধে এবার রাস্তায় নামছে মদন শিবির। গ্রাহকদের হয়রানি, চালকদের ওপর সংস্থার জুলুম এবং পশ্চিমবঙ্গ সরকারের নির্দেশ না মানায় চলতি মাসেই সদলবলে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিলেন একদা ট্যাক্সি ইউনিয়নের নেতা মদন মিত্র।    

আরও পড়ুন- রাজ্যে লিটার পিছু ১ টাকা কমল পেট্রোল-ডিজেলের দাম, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

পুলিসি তদন্ত ছাড়া কোনও গরিব চালকদের আইডি বাতিল করা যাবে না, পরিবহন দফতরের এই নির্দেশিকা মেনে গাড়ি চালাতে হবে – এমন দাবি নিয়েই ওলা ও উবের কর্তৃপক্ষকে চিঠি দিচ্ছেন তৃণমূলের এই নেতা। এরপর তাদের ৭২ ঘণ্টা সময়ও দেওয়া হবে, তারপরও যদি অনলাইন ক্যাব সংস্থার টনক না নড়ে, তাহলে টানা তিনদিন কালো ব্যাজ লাগিয়ে গাড়ি চালাবে চালকরা। ঠিক হয়েছে, ১৫-১৬-১৭ অক্টোবর কালো ব্যাজ পড়ে গাড়ি চালাবেন চালকরা। আর প্রত্যেক চালকের গলায় ঝোলানো থাকবে দাবি সনদ। তাতে লেখা থাকবে, যখন তখন পরিষেবার দাম বাড়ানো চলবে না, সরকারি নিয়ম অনুযায়ী অপারেটেরদের কিলোমিটার প্রতি ১৮.৭৫ টাকা দিতে হবে।  এরপরও ক্যাব পরিষেবা প্রদানকারী সংস্থা আন্দোলনকারীদের দাবি না মানলে ১৯-২০ তারিখ প্রতিটি গাড়িতে কালো পতাকা লাগিয়ে গাড়ি চালানোর কথাও ভাবা হচ্ছে। এরপরও কাজ না হলে বৃহত্ আন্দোলনে নামার হুঁশিয়ারি  দিয়েছেন প্রাক্তন পরিবহন মন্ত্রী।

একই সঙ্গে এদিন ফেসবুক লাইভে মুখ্যমন্ত্রীর কাছে সরকারি অনলাইন ক্যাব পরিষেবা চালুর দাবিও তোলেন মদন মিত্র। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তাঁর আবেদন, “সমব্যথী, সবুজসাথী, কন্যাশ্রীর মতো প্রকল্পের মাধ্যমে সব উন্নয়ন আপনিই করেছেন। স্টিমার ফেরি, থাইল্যান্ডের যান বাস, ভূতল পরিবহন, ভলভো বাস সবই চালাচ্ছে রাজ্য সরকার। পরিবহনে অভূতপূর্ব পরিবর্তন হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গতিধারা প্রকল্পও চলছে। সরকার ট্রাম চালাচ্ছে, বাস চালাচ্ছে, ফেরি চালাচ্ছে। তাহলে একটা অনলাইন ক্যাব পরিষেবার কথা কেন ভাবছে না সরকার। এতে যেমন চাকরিও হবে, তেমন সরকার মুনাফাও করতে পারবে। এতে ভাল পরিষেবাও পাবে আম জনতা। ”

মদন মিত্র ফেসবুক লাইভে আরও জানান, তাঁরা খুব শীঘ্রই রাজ্যের বর্তমান পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী মারফত্ মুখ্যমন্ত্রীর কাছে এই আবেদন জানাবেন।   

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close