সিবিআই-র আবেদনে হাইকোর্টে সরল মদন মিত্রের জামিনের শুনানি

মদন মিত্রের জামিনের আর্জির শুনানি হবে হাইকোর্টে। নিম্ন আদালতে সুবিচার পাওয়া সম্ভব নয়, এই অভিযোগে হাইকোর্টে মামলা সরানোর আবেদন জানায় সিবিআই। হাইকোর্টের বিচারপতি রঞ্জিতকুমার বাগ সেই আবেদন মঞ্জুর করেছেন। এর ফলে আজ আলিপুর আদালতে মদন মিত্রর জামিনের শুনানি হল না। শুধু মদন মিত্র নন, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মাতঙ্গ সিংয়ের জামিনের আবেদনের ক্ষেত্রেও একই রায় দিয়েছে হাইকোর্ট।

Updated By: May 11, 2015, 12:51 PM IST
সিবিআই-র আবেদনে হাইকোর্টে সরল মদন মিত্রের জামিনের শুনানি

কলকাতা: মদন মিত্রের জামিনের আর্জির শুনানি হবে হাইকোর্টে। নিম্ন আদালতে সুবিচার পাওয়া সম্ভব নয়, এই অভিযোগে হাইকোর্টে মামলা সরানোর আবেদন জানায় সিবিআই। হাইকোর্টের বিচারপতি রঞ্জিতকুমার বাগ সেই আবেদন মঞ্জুর করেছেন। এর ফলে আজ আলিপুর আদালতে মদন মিত্রর জামিনের শুনানি হল না। শুধু মদন মিত্র নন, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মাতঙ্গ সিংয়ের জামিনের আবেদনের ক্ষেত্রেও একই রায় দিয়েছে হাইকোর্ট।

মদন মিত্রের জামিনের আর্জি নিয়ে আজ আলিপুর আদালতে শুনানির কথা ছিল। গ্রেফতার হওয়ার পর সাত বার নিম্ন আদালতে মদনের জামিনের আবেদন করা হয়েছিল।  প্রত্যেকবারই তা খারিজ করে দেয় আদালত।  এরপরই জামিনের জন্য কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মন্ত্রীর আইনজীবীরা। পরে  কলকাতা হাইকোর্টের বদলে ফের আলিপুর আদালতেই  জামিনের আর্জি জানানো হয়।   

অসুস্থতার কারণে বর্তমানে এসএসকেএমে ভর্তি রয়েছেন রাজ্যের পরিবহণমন্ত্রী। সারদাকাণ্ডে  গত ১২ ডিসেম্বর গ্রেফতার হন মদন মিত্র। এরপর গত আঠেরই ফেব্রুয়ারি সারদা রিয়েলটি মামলায় সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করে সিবিআই। মদন ছাড়াও কুণাল ঘোষ,সৃঞ্জয় বসু এবং সুদীপ্ত সেনের আইনজীবী নরেশ ভালোটিয়ার নাম ছিল  চার্জশিটে। তাঁর বিরুদ্ধে রাজনৈতিক প্রভাব খাটিয়ে সারদাকে বেআইনিভাবে জমি পাইয়ে দেওয়া এবং বিনিময়ে আর্থিক ও অন্যান্য সুযোগ সুবিধা নেওয়ার অভিযোগ এনেছে সিবিআই।

.