মমতা বন্দ্যোপাধ্যায়কে শিল্পায়নের সার্টিফিকেট দিলেন শিল্পপতিরা

বিধানসভা ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে বড় স্বস্তি দিল বিশ্ববঙ্গ শিল্প সম্মেলন। রাজ্যে শিল্পের পরিবেশ নেই। এই অভিযোগ উড়িয়ে সরকারের হয়ে ব্যাট ধরলেন দেশের প্রথম সারির শিল্পপতিরা। গত সাড়ে ৪ বছরে রাজ্যে শিল্পায়নে গতি এসেছে বলে সার্টিফিকেট দিয়ে গেলেন তাঁরা।

Updated By: Jan 8, 2016, 08:05 PM IST
মমতা বন্দ্যোপাধ্যায়কে শিল্পায়নের সার্টিফিকেট দিলেন শিল্পপতিরা

ওয়েব ডেস্ক: বিধানসভা ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে বড় স্বস্তি দিল বিশ্ববঙ্গ শিল্প সম্মেলন। রাজ্যে শিল্পের পরিবেশ নেই। এই অভিযোগ উড়িয়ে সরকারের হয়ে ব্যাট ধরলেন দেশের প্রথম সারির শিল্পপতিরা। গত সাড়ে ৪ বছরে রাজ্যে শিল্পায়নে গতি এসেছে বলে সার্টিফিকেট দিয়ে গেলেন তাঁরা।

শিল্পে খরা। নেই লগ্নি। বিরোধীদের চড়া সুর। গত সাড়ে ৪ বছরে এই অভিযোগে রাজ্য সরকারকে বারবার বিঁধেছেন তাঁরা। সব ছাপিয়ে শিল্পে পিছিয়ে যাওয়ার অভিযোগ চলে এসেছে ফ্রন্ট লাইনে। বিশ্ববঙ্গ শিল্প সম্মেলনে কিন্তু দেশের তাবড় শিল্পপতিরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে সার্টিফিকেট দিয়ে গেলেন। বললেন, মুখ্যমন্ত্রীর নেতৃত্বেই এ রাজ্যই এখন লগ্নির ডেস্টিনেশন। ভোটের ঢাকে কাঠি পড়ল বলে। তার আগে এই স্বীকৃতি যে সরকার ও শাসকদলকে স্বস্তি দেবে তাতে সন্দেহ নেই। শিল্পায়নের দৌড়ে এগোচ্ছে পশ্চিমবঙ্গ। মানছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিও। রাজ্যের পাশে থাকার আশ্বাসও দিয়েছেন তিনি।

কয়েকদিনের মধ্যেই পুরোদমে শুরু হয়ে যাবে বিধানসভা ভোটের প্রচার। শিল্পায়ন নিয়ে শাসকদল কী বলবে, তার মেড ইজি শিল্পপতিরাই দিয়ে গেলেন। সিঙ্গুর দেখে শিল্পপতিরা মুখ ঘুরিয়ে নিয়েছেন। নষ্ট হয়েছে নন্দীগ্রামের সম্ভাবনা। তোলাবাজি, সিন্ডিকেটের দৌরাত্ম্যে পালাচ্ছে লগ্নি। গত সাড়ে ৪ বছর ধরে অভিযোগ করে আসছে বিরোধীরা। এই পরিস্থিতিতে ভোটের আগে শিল্পপতিদের সার্টিফিকেট শাসকদলকে অক্সিজেন যোগাবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

.