Laxmi ভালো ছেলে, খেলায় আরও সময় দিতে চায় : Mamata, অন্য সুর কুণাল-অরূপের

"লক্ষ্মী ভালো ছেলে। কেউ পদত্যাগ করতেই পারে, কী যায় আসে। লক্ষ্মী যে চিঠি লিখেছে, তাতে লেখেনি যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করছে। লিখেছে যে রাজনীতি থেকে সরে যেতে চায়। ও খেলায় আরও সময় দিতে চায়।"

Updated By: Jan 5, 2021, 04:19 PM IST
Laxmi ভালো ছেলে, খেলায় আরও সময় দিতে চায় : Mamata, অন্য সুর কুণাল-অরূপের

নিজস্ব প্রতিবেদন : কোনও জল্পনার কিছু নেই। খেলায় ফিরতে চান লক্ষ্মীরতন শুক্লা (Laxmi Ratan Shukla)। খেলায় আরও সময় দিতে চান। তাই ইস্তফা দিয়েছেন লক্ষ্মীরতন শুক্লা। মন্ত্রিত্ব থেকে লক্ষ্মীরতন শুক্লার (Laxmi Ratan Shukla) পদত্যাগ প্রসঙ্গে সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। 

তিনি বলেন, "লক্ষ্মী ভালো ছেলে। কেউ পদত্যাগ করতেই পারে, কী যায় আসে। লক্ষ্মী যে চিঠি লিখেছে, তাতে লেখেনি যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করছে। লিখেছে যে রাজনীতি থেকে সরে যেতে চায়। ও খেলায় আরও সময় দিতে চায়। তাই মন্ত্রিত্ব থেকে সরতে চায়। তবে এই টার্মের শেষ পর্যন্ত ও বিধায়ক থাকবে। ঠিক আছে। ও ভালো করে খেলাধুলো করুক। শুভেচ্ছা রইল। রাজ্যপালকেও বলব, ওর পদত্যাগপত্র গ্রহণ করে নিতে।" প্রসঙ্গত, 'বিনা মেঘে ব্রজপাত'-এর মতো এদিন হঠাত্ই মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছেন লক্ষ্মীরতন শুক্লা (Laxmi Ratan Shukla)। রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ দফতরের প্রতিমন্ত্রী ছিলেন তিনি। একইসঙ্গে হাওড়া তৃণমূল জেলা সভাপতির পদ থেকেও তিনি অব্যাহতি চেয়েছেন বলে খবর। যেমনভাবে তিনি কাজ করতে চেয়েছিলেন, তেমনভাবে তিনি কাজ করতে পারেননি। ইস্তফা দিয়ে ঘনিষ্ঠমহলে এভাবেই লক্ষ্মীরতন শুক্লা ক্ষোভ উগরে দিয়েছেন বলে জানা যাচ্ছে।  

এদিকে সামনেই বিধানসভা নির্বাচন, তার আগেই লক্ষ্মীর মন্ত্রিত্ব ছাড়া নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। এ নিয়ে তৃণমূলের (TMC) মুখপাত্র কুণাল ঘোষের খোঁচা, "যত তাড়াতাড়ি মুখোশ খোলে ততই ভাল।" আবার রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায় লক্ষ্মীরতন শুক্লার পদত্যাগ নিয়ে বলেন, "ভোটের আগে দলের সেনাপতির দায়িত্বে থাকা কেউ যদি চলে যায়, তাহলে সেটা যুদ্ধক্ষেত্র থেকে সরে যাওয়ার মতই ঘটনা।" তিনি আরও বলেন, "নির্বাচনের আগে একাজটা ঠিক হয়নি। তবে কেউ চলে গেলেও কিছু যায় আসে না।" অর্থাত্, একদিকে সাংবাদিক বৈঠকে যখন মুখ্যমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লাকে "ভালো ছেলে" বলে সার্টিফিকেট দিচ্ছেন, তখন অন্য সুর কুণাল ঘোষ ও অরূপ রায়ের গলায়।

উল্লেখ্য, লক্ষ্মীর পদত্যাগের পরই নতুন সভাপতি হিসেবে হাওড়া সদরের তৃণমূল নেতা ভাস্কর ভট্টাচার্যের নাম উঠে আসছে। তৃণমূলের অন্দরে তিনি অরূপ রায় অনুগামী বলে পরিচিত। এবিষয়ে অরূপ রায় জানিয়েছেন, "এ ব্যাপারে উচ্চ নেতৃত্ব সাথে কথা হয়েছে। ভাস্কর ভালো ছেলে।" অন্যদিকে, বিজেপি (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) লক্ষ্মীরতন শুক্লার পদত্যাগের বিষয়ে মন্তব্য করেন, "তৃণমূলে কেউ আদর্শ নিয়ে কাজ করতে পারেন না। দলে ভাঙন শুরু হয়েছে। আমি তো আগেই বলেছিলাম, ডিসেম্বর মাস থেকে তৃণমূলে ভাঙন শুরু হয়েছে। দলের প্রতিষ্ঠা দিবসেও দল ভাঙছে। আমাদের লোকজনকে মারতে গিয়ে নিজেদের লোককে হারাচ্ছে।"

আরও পড়ুন, এড়ালেন পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠক! Rajib-এর 'BJP যোগ' নিয়ে তুঙ্গে জল্পনা

.