Md Selim Meets Buddhadeb Bhattacharjee: রামপুরহাট কাণ্ডে উদ্বিগ্ন বুদ্ধদেব, কী হবে দলের ভূমিকা? সেলিমকে 'পরামর্শ' প্রাক্তন মুখ্যমন্ত্রীর

সিপিআইএম (CPIM)-এর রাজ্য সম্পাদক হওয়ার পর প্রথমবার বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee, Former CM of West Bengal) সঙ্গে সাক্ষাৎ করলেন মহম্মদ সেলিম (Md Salim)।

Updated By: Mar 27, 2022, 10:53 PM IST
 Md Selim Meets Buddhadeb Bhattacharjee: রামপুরহাট কাণ্ডে উদ্বিগ্ন বুদ্ধদেব, কী হবে দলের ভূমিকা? সেলিমকে 'পরামর্শ' প্রাক্তন মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: সিপিআইএম (CPIM)-এর রাজ্য সম্পাদক হওয়ার পর প্রথমবার বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee, Former CM of West Bengal) সঙ্গে সাক্ষাৎ করলেন মহম্মদ সেলিম (Md Salim)। প্রাক্তন মুখ্যমন্ত্রীর পাম অ্য়াভিনিউয়ে বাড়িতে গিয়ে দেখা করে এলেন তিনি। সূত্রের খবর, বগটুই-সহ রাজ্য রাজনীতির একাধিক বিষয় নিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন সিপিআইএম (CPIM)-এর নতুন রাজ্য সম্পাদক। তাঁর পরামর্শ নিয়েছেন। 

শারীরিক ভাবে অসুস্থ হওয়ায় বর্তমানে ক্য়ামেরা এবং লোকচক্ষুর আড়ালে পাম অ্য়াভিনিউয়ে বাড়িতে থাকেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। ফলে বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee, Former CM of West Bengal) সঙ্গে সাক্ষাতের বিষয়টি যদিও গোপনই রাখতে চেয়েছিলেন মহম্মদ সেলিম (Md Salim)। রবিবার রাতে তাঁর কাছে যান সেলিম। সূত্রের খবর, সেলিমের থেকে বর্তমান রাজ্য রাজনীতির পরিস্থিতি সম্পর্কে জানতে চান বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। বীরভূমের রামপুরহাটের বগটুইয়ের ঘটনা (Rampurhat Arson) সম্পর্কে জানেন তিনি। বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং এই ইস্য়ুতে সিপিআইএম (CPIM) নেতা, কর্মীদের কী ভূমিকা নিতে হবে, সূত্রের খবর সেই পরামর্শও দেন। যদিও বিষয়টি নিয়ে প্রকাশ্যে কেউ মুখ খোলেনি।  

প্রসঙ্গত, হাইকোর্টের নির্দেশে রামপুরহাট কাণ্ডের (Rampurhat Arson) তদন্ত শুরু করেছে সিবিআই (CBI)। রবিবার সকালে সোনা শেখের অগ্নিদগ্ধ বাড়ি থেকে উদ্ধার হয় অস্ত্র। বিকেলে একটি সন্দেহজনক জার। শুরু থেকেই প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করছিলেন যে, প্রথমে অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয়। এরপর আগুন দিয়ে বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। সেই জায়গায় দাঁড়িয়ে CBI-এর তদন্তাকারী অফিসারদের অনুমান, যে জার উদ্ধার হয়েছে। সেই জারের তরল পদার্থ দিয়েই আগুন লাগানো হয়েছিল। 

রবিবার রামপুরহাট সার্কেল ইন্সপেক্টেরের অফিসে যায় সিবিআইয়ের একটি টিম। সিট (SIT) যে এফআইআর করেছিল। সেই এফআইআর-এর সূত্র ধরে একটি এফআইআর করে সিবিআই (CBI)। এতে মোট ১০টি ধারায় ২১ জনের বিরুদ্ধে মামলা করেছেন তদন্তকারীরা। 

আরও পড়ুন: Dufferin Hospital: সরকারি হাসপাতালের চিকিৎসা, রোগীর পরিবারের কাছে টাকা চেয়ে বিপাকে ডাক্তার

আরও পড়ুন: Gariahat Flyover Close: গড়িয়াহাট উড়ালপুলের 'স্বাস্থ্যপরীক্ষা', বন্ধ হয়ে গেল যান চলাচল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.