জরুরি পরিষেবা দিতে রাজি মেট্রো, মুখ্যমন্ত্রীর অনুরোধে শেষপর্যন্ত সিদ্ধান্ত বদল

ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় জানান, সর্বসাধারণের জন্য মেট্রো পরিষেবা দেওয়া সম্ভব না হলেও শর্তসাপেক্ষে জরুরি পরিষেবার জন্য ট্রেন চালানো যেতে পারে। শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যাঁরা যুক্ত, তাঁরাই পরিষেবা পাবেন। 

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Edited By: Priyanka Dutta | Updated By: Jun 30, 2020, 09:20 AM IST
জরুরি পরিষেবা দিতে রাজি মেট্রো, মুখ্যমন্ত্রীর অনুরোধে শেষপর্যন্ত সিদ্ধান্ত বদল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বর্তমান পরিস্থিতিতে পরিষেবা দেওয়া সম্ভব নয়। সোমবার সকালেই মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে একথা সাফ জানিয়ে দেয় মেট্রো কর্তৃপক্ষ। তবে মুখ্যমন্ত্রীর অনুরোধে শেষপর্যন্ত সিদ্ধান্ত বদল করল মেট্রো।

এ দিন দুপুরে ফের সাংবাদিক বৈঠক করে মেট্রোর সিপিআরও ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় জানান, সর্বসাধারণের জন্য মেট্রো পরিষেবা দেওয়া সম্ভব না হলেও শর্তসাপেক্ষে জরুরি পরিষেবার জন্য ট্রেন চালানো যেতে পারে। শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যাঁরা যুক্ত, তাঁরাই পরিষেবা পাবেন। পাশাপাশি মেট্রো চালু করতে কী কী সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া প্রয়োজন তা রাজ্য সরকারের সঙ্গে আলোচনার পরই ঠিক করবে মেট্রো কর্তৃপক্ষ।

আরও পড়ুন: করোনা যোদ্ধাদের কুর্নিশ! ডক্টরস ডে-তে স্বাস্থ্যকর্মীদের ছুটি ঘোষণা রাজ্যের

সোমবার দুপুরে নবান্নে সাংবাদিক বেঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানেও নিত্যযাত্রীদের সুবিধার্থে বারংবারর মেট্রো চালানোর অনুরোধ জানিয়েছেন তিনি। নবান্ন সূত্রে খবর, এরপরই ফের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা হয় মেট্রো কর্তৃপক্ষের।

সবদিক খতিয়ে দেখে কেবলমাত্র জরুরি পরিষেবাটুকু দেওয়ার ব্যাপারে সম্মতি জানিয়েছেন তাঁরা। তবে ঠিক কবে থেকে পরিষেবা মিলবে তা এখনও স্পষ্ট করেনি মেট্রো। এ ক্ষেত্রে কী কী বিধিনিষেধ মানা হবে তাও চূড়ান্ত হয়নি। যদিও জানানো হয়েছে, পরিষেবা দিতে আপাতত তৈরি মেট্রোর আধিকারিকরা। 

আরও পড়ুন:  সোমবারের পর রাজ্যজুড়ে আরও তীব্র বাস যন্ত্রণা, সপ্তাহভর তুঙ্গেই যাত্রী দুর্ভোগের আশঙ্কা

করোনা আবহে রাজ্যে মেট্রো চালানো সম্ভব কিনা, তা নিয়ে সোমবার রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নবান্নে আলোচনায় বসেন মেট্রো রেলের আধিকারিকরা। সমস্ত দিক বিবেচনা করে মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ রাজ্যকে জানিয়ে দেয় যে আগামী ১২ আগস্টের আগে মেট্রো চালানো সম্ভব নয়। তবে রাজ্যের অনুরোধে পিছু হটল মেট্রো। মনে করা হচ্ছে, শীঘ্রই রিপোর্টের ভিত্তিতে পরিষেবা চালুর দিনক্ষণ ঘোষণা করা হতে পারে।

.