করোনা যোদ্ধাদের কুর্নিশ! ডক্টরস ডে-তে স্বাস্থ্যকর্মীদের ছুটি ঘোষণা রাজ্যের

তাঁদের লড়াইকে কুর্নিশ জানিয়ে ১ জুলাই চিকিৎসক দিবসের দিন স্বাস্থ্যকর্মীদের ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। সোমবার নবান্নের বৈঠকে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

Edited By: Priyanka Dutta | Updated By: Jun 29, 2020, 08:13 PM IST
করোনা যোদ্ধাদের কুর্নিশ! ডক্টরস ডে-তে স্বাস্থ্যকর্মীদের ছুটি ঘোষণা রাজ্যের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিশ্বমারীর দিনগুলোতে একেবারে সামনের সারিতে দাঁড়িয়েই করোনার সঙ্গে লড়ছেন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা। তাই তাঁদের জন্য় গর্বিত রাজ্য। তাঁদের লড়াইকে কুর্নিশ জানিয়ে ১ জুলাই চিকিৎসক দিবসের দিন রাজ্যের সমস্ত স্বাস্থ্যকর্মীদের ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। সোমবার নবান্নের বৈঠকে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

এবার করোনা আক্রান্ত আরও দুই চিকিৎসক ...

এ দিন সাংবাদিক সম্মেলনে মখ্যমন্ত্রী জানান, " পশ্চিমবঙ্গে  ছুটির পাশাপাশি কেন্দ্র সরকার এবং অন্য রাজ্যগুলিকেও ছুটি ঘোষণার অনুরোধ জানাব"। তিনি আরও জানিয়েছেন যে, এই পরিস্থিতিতে ১ জুলাই দিনটি যাতে জাতীয় ছুটি হিসেবে ঘোষণা করা হয় সেবিষয়েও অনুরোধ জানানো হবে কেন্দ্রের কাছে। করোনা আবহে স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রমকে শ্রদ্ধা জানাতেই এই সিদ্ধান্ত। উল্লেখ্য, কিছুদিন আগেই রাজ্যের সমস্ত ইন্টার্ন, হাউসস্টাফদের স্টাইপেন্ড বাড়িয়ে দেয় রাজ্য। সেবারও জানানো হয়েছিল যে, এই দুর্ভোগের সময়ে চিকিৎসকরা যেভাবে দিন রাত এক করে কাজ করছেন সেই কাজকে কুর্নিশ জানাতেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

এখানেই শেষ নয়। সোমবারের সম্মেলনে মুখ্যমন্ত্রী জানান, টেলি মেডিসিন পরিষেবা চালুর ভাবনা-চিন্তাও শুরু করেছে রাজ্য়। বিধানচন্দ্র রায়ের জন্মদিন অর্থাৎ চিকিৎসক দিবসের দিন থেকে এই পরিষেবা চালু করা হবে। এ ক্ষেত্রে ফোনেই চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করতে পারবেন রোগী এবং তাঁর পরিবার। আগামী ১ জুলাই ১২ টা থেকে জেলায় জেলায় শুরু হবে এই পরিষেবা। প্রতিটি জেলার জন্য থাকবে আলাদা আলাদা নম্বর। এমনটাই ঘোষণা মুখ্যমন্ত্রীর। যদিও এ বিষয়ে এখনও বিস্তারিত জানানো হয়নি।