'লোকসভা ভোটে সব্যসাচী আমাদের পক্ষে ভালো ছিল', ইঙ্গিতপূর্ণ মন্তব্য মুকুলের

লোকসভা ভোটের আগে সব্যসাচীর বাড়িতে মুকুল রায়ের লুচি-আলুরদম খাওয়ার পর থেকে বিধাননগর মেয়রের বিজেপিতে যোগদানের সম্ভাবনা উসকে ওঠে।

Updated By: Jul 7, 2019, 08:34 PM IST
'লোকসভা ভোটে সব্যসাচী আমাদের পক্ষে ভালো ছিল', ইঙ্গিতপূর্ণ মন্তব্য মুকুলের

নিজস্ব প্রতিবেদন : বিধাননগর পুরনিগমের মেয়রের পদ থেকে সব্যসাচী দত্তের বিদায় সময়ের অপেক্ষা। কাউন্সিলরদের নিয়ে বৈঠকের পর সব্যসাচী দত্তের জায়গায় মেয়র পদের দায়িত্বে আপাতত বহাল করা হয়েছে ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়কে। এই পরিস্থিতিতে সব্যসাচীর 'সমর্থনে' মুখ খুললেন বিজেপি নেতা মুকুল রায়।

মুকুল রায় বলেন, "চেয়ারম্যান পদে নির্বাচনের মাধ্যমে সিদ্ধান্ত হয়। যে কেউ চাইলেই সরিয়ে দিতে পারবে না। লোক বলছে, মেয়র ভালো কাজ করছেন। বিধায়ক ভালো কাজ করছেন না। তাই ভোটে বিধায়ককে হারিয়ে দিয়েছে মানুষ।" এরপরই ইঙ্গিতপূর্ণ হয়ে যায় মুকুল রায়ের বক্তব্য। মুকুল রায় বলেন,"বিগত লোকসভা নির্বাচনে সব্যসাচী আমাদের পক্ষে ভালো ছিল।" লোকসভা ভোটের ফল বেরোতে দেখা যায় নিউটাউন-রাজারহাট থেকে ২৩,৬৪৩ ভোটে তৃনমূল লিড দিয়েছে। কিন্তু লোকসভা কেন্দ্রের অন্তর্গত বিধাননগর বা সল্টলেক থেকে প্রায় আঠারো হাজার ভোটে হেরেছে তৃণমূল।  এখন বিধাননগর পৌরনিগমের ৪১টি ওয়ার্ড, তার মধ্যে বিধাননগরে বা সল্টলেকে ১৪টা পরে। সেই ১৪টার মধ্যে ১৩টা তে হেরেছে তৃণমূল। মাত্র একটাতে জিতেছে।

আরও পড়ুন, সব্যসাচীর বিদায় সময়ের অপেক্ষা, দায়িত্বে আপাতত ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়

উল্লেখ্য, লোকসভা ভোটের আগে সব্যসাচীর বাড়িতে মুকুল রায়ের লুচি-আলুরদম খাওয়ার পর থেকে বিধাননগর মেয়রের বিজেপিতে যোগদানের সম্ভাবনা উসকে ওঠে। তবে, দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকের পর সেই সম্ভাবনায় জল ঢালেন সব্যসাচী নিজে। কিন্তু শুক্রবার বিদ্যুতভবনে বিক্ষোভ কর্মসূচি ঘিরে সব্যসাচীর উপর অসন্তুষ্ট দলীয় নেতৃত্ব। দলের শৃঙ্খলারক্ষা কমিটিতে রিপোর্ট জমা পড়েছে সব্যসাচীর বিরুদ্ধে।

বিধাননগর পুরনিগমের কাউন্সিলররা স্পষ্ট জানিয়েছেন, "সব্যসাচী থাকলে আমরা নেই।" ওয়াকিবহল মহল মনে করছে, সব্যসাচীর বিদায় সময়ের অপেক্ষা। দলীয় নেতৃত্বের কোপে এবার পড়তে চলেছেন সব্যসাচী। সেই পরিস্থিতি মুকুল রায়ের 'সব্যসাচী আমাদের জন্য ভালো ছিল', এই মন্তব্য যথেষ্ট তাত্পর্যপূর্ণ। এমনকী সব্যসাচী প্রসঙ্গে মুকুল রায় বলেন, "আমি ওর শুভানুধ্যায়ী আমি ওর বিপদে পাশে থাকি আজ আমি এমনি দেখা করতে যাব ওর সাথে।"

আরও পড়ুন, 'কেউ বিশৃঙ্খলা করলে,দল ব্যবস্থা নেবে', সব্যসাচীকে নিয়ে কমিটিতে রিপোর্ট ফিরহাদের

.