কামদুনিতে মাওবাদীর প্রমাণ আছে, দাবি মুকুল রায়ের

কামদুনিতে মাওবাদীর প্রমাণ আছে, দাবি মুকুল রায়ের

কামদুনিতে মাওবাদীর প্রমাণ আছে, দাবি মুকুল রায়ের  মুখ্যমন্ত্রীর মন্তব্য নিয়ে যতই সমালোচনার ঝড় উঠুক, মাওবাদী তত্ত্ব থেকে সরছে না রাজ্য সরকার। কামদুনিতে মাওবাদী উপস্থিতির প্রমাণ পাওয়া গেছে বলে রবিবার দাবি করেছেন মুকুল রায়। সঙ্গে কড়া সমালোচনা করেছেন কামদুনির ঘটনার প্রতিবাদে বিশিষ্টজনেদের মিছিলের।

শুরুটা করেছিলেন মুখ্যমন্ত্রী। কামদুনির স্বতঃস্ফূর্ত বিক্ষোভে ধৈর্য হারিয়েছিলেন। গ্রামের মহিলারা প্রশ্ন করার তাঁদের দিয়েছিলেন মাওবাদী তকমা। মুখ্যমন্ত্রীর মন্তব্যে হতবাক কামদুনির চোখ দিয়ে অঝোরে জল ঝড়েছে।
 
তবে তাতে সরকার যে মাওবাদী তত্ত্ব থেকে সরছে না রবিবার তা স্পষ্ট করে দিলেন শাসকদলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক মুকুল রায়। তাঁর দাবি, কামদুনিতে মাওবাদীরা যে সক্রিয় তার প্রমাণ সরকারের কাছে রয়েছে। শুরুটা করেছিলেন মুখ্যমন্ত্রী। কামদুনি কাণ্ডের পর বিশিষ্টজনেদের একাংশ প্রতিবাদে সরব হওয়ায়, নজিরবিহীন আক্রমণ শানিয়েছিলেন তাঁদের বিরুদ্ধে।
 
রাজপথে নেমে বিশিষ্টজনেদের প্রতিবাদ মিছিল নিয়ে এবার কটাক্ষ শোনা গেল, তাঁর দলেরই শীর্ষ নেতা মুকুল রায়ের গলাতে। তাঁর দাবি, এই মিছিল রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। তিনি বলেন, সাধারণত রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে এই ধরনের মিছিল হয়ে থাকে। কিন্তু কামদুনির ঘটনা রাষ্ট্রীয় সন্ত্রাস নয়। অভিযুক্তদের চব্বিশ ঘণ্টার মধ্যে গ্রেফতারও করেছে পুলিস। শুধু তাই নয়, অভিযুক্তরা কেউ তৃণমূল কংগ্রেসের সদস্য নয় বলেও, দাবি করেছেন মুকুল রায়। 

 

First Published: Sunday, June 23, 2013, 21:36


comments powered by Disqus