kolkata Police: পুলিসকর্মীদের মোবাইল ব্যবহারে জারি নয়া নির্দেশিকা; নিয়ম ভাঙলে কড়া ব্যবস্থা

মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশকাণ্ডের জের। 

Updated By: Jul 19, 2022, 11:44 PM IST
kolkata Police: পুলিসকর্মীদের মোবাইল ব্যবহারে জারি নয়া নির্দেশিকা; নিয়ম ভাঙলে কড়া ব্যবস্থা

পিয়ালী  মিত্র: মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশকাণ্ডের জের। স্রেফ আইনশৃঙ্খলা রক্ষা নয়, এখন থেকে সমাবেশ-মিছিলের মতো রাজনৈতি কর্মসূচি, সেন্ট্রি, টহলদারি ভ্যানে যেসব পুলিসকর্মী ডিউটিতে থাকবেন, তাঁরা জরুরি প্রয়োজন ছাড়া মোবাইল ব্যবহার করতে পারবেন না। ২১ জুলাইয়ের আগে  নয়া নির্দেশিকা জারি করলেন কলকাতা পুলিস কমিশনার বিনীত গোয়েল। 

২ জুলাই, শনিবার রাতের ঘটনা। সেদিন নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ঢুকে পড়ে উত্তর ২৪ পরগনার হাসনাবাদের বাসিন্দা হাফিজুল মোল্লা। পুলিস সূত্রের খবর, মুখ্য়মন্ত্রীর বাড়ির দক্ষিণ দিকে কনফারেন্স হলের পিছনের দিকে লুকিয়ে ছিল সে। শুধু তাই নয়, তার কাছে আবার ছিল একটি লোহার রডও।

আরও পড়ুন: পদ্মা সেতু দেখতে মমতাকে বাংলাদেশে আমন্ত্রণ হাসিনার

এই ঘটনার পরই নবান্নে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন লালবাজারের কর্তারা। রাজ্য প্রশাসনের সদর দফতরে কর্মরত পুলিসকর্মীদের মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়। ফোন জমা দিয়ে অথবা বন্ধ রেখে নবান্নে ডিউটি করার নির্দেশ দেওয়া হয় কনস্টেবল ও সাদা পোশাকের পুলিসকর্মীদের। একুশের জুলাইয়ে আগে আরও ব্যাপকভাবে সেই নির্দেশিকা জারি করা হল। 

আরও পড়ুন: 21 July TMC Shahid Diwas: এবার স্টেজ আরও বড়, একুশে জুলাইয়ের সভার নিরাপত্তা খতিয়ে দেখলেন নগরপাল

এদিকে কালীঘাটে কীভাবে মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশ? পুলিসের কি কোনও গাফিলতি ছিল? কলকাতা পুলিস কমিশনারের কাছে ইতিমধ্যেই রিপোর্ট জমা দিল সিট। শুধু তাই নয়, সেদিন রাতে মুখ্যমন্ত্রী বাড়ির নিরাপত্তা দায়িত্বে থাকা একাধিক পুলিসকর্মীদের জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। তথ্য-প্রমাণও সংগ্রহ করা হয়েছে। সূত্রের খবর তেমনই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.