ট্যাক্সি-সরকার বৈঠকে সংঘাত আরও চরমে

Updated By: Aug 13, 2014, 11:26 PM IST
ট্যাক্সি-সরকার বৈঠকে সংঘাত আরও চরমে

রাজ্য সরকার বনাম ট্যাক্সি চালকদের সংঘাত আরও বাড়ল। ট্যাক্সি চালকদের সঙ্গে পরিবহণমন্ত্রীর বৈঠকে বেরোল না কোনও রফাসূত্র। আজ বৈঠক শেষে পরিবহণমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ট্যাক্সি ইউনিয়নের প্রতিনিধিরা । তাঁদের অভিযোগ, বৈঠকে তাদের দাবিদাওয়া শোনেননি পরিবহণমন্ত্রী মদন মিত্র।  

অন্যদিকে, বৈঠকে শেষে পরিবহণমন্ত্রী জানিয়েছেন, প্রয়োজনে পুলিস নামিয়ে ট্যাক্সি চালাবে রাজ্য।    তিনদিন শহর থেকে উধাও হয়ে গিয়েছিল ট্যাক্সি। যাত্রীদের পড়তে হয়েছে চরম দুর্ভোগে। মূলত পুলিসি জুলুম বন্ধের দাবিতেই ট্যাক্সি চালকদের এই ধর্মঘট। সমস্যা সমনাধানের পথ খুঁজতে বুধবার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে শ্রমিক-মালিক সংগঠনের নেতাদের নিয়ে বৈঠকে বসেছিলেন পরিবহণমন্ত্রী মদন মিত্র। প্রায় আড়াই ঘণ্টা ধরে চলা বৈঠকে শুধু বাতবিতন্ডাই হল। কিন্তু  অধরাই থাকল সমাধানসূত্র।

সংঘাতের মূল ইস্যু একটি। রিফিউজালের ক্ষেত্রে তিনহাজার টাকা জরিমানা। পরিবহণমন্ত্রীর অবশ্য দাবি, হিয়ারিং ছাড়া কারুর থেকেই এই ফাইন নেওয়া হয় না। বাইশ জন ট্যাক্সি চালককে গ্রেফতার করেছিল পুলিস। ট্যাক্সি চালকদের আন্দোলনে বাইশজনের মুক্তির দাবিও ছিল অন্যতম ইস্যু। মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্ট থেকে জামিন পান তারা। মদন বাবু জানিয়েছেন এঁদের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন তারা।

 

.