আরজি করে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতিতে শিকেয় পরিষেবা

আরজি কর হাসপাতালে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির জেরে পুরোপুরি ভেঙে পড়েছে চিকিত্‍সা পরিষেবা। বৃহস্পতিবার দ্বিতীয় দিনে পড়ল কর্মবিরতি। হাসপাতালের ইনডোর-আউটডোর কোনও বিভাগেই পরিষেবা পাচ্ছেন না রোগীরা। আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের অবিলম্বে কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর।

Updated By: Jun 7, 2012, 04:32 PM IST

আরজি কর হাসপাতালে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির জেরে পুরোপুরি ভেঙে পড়েছে চিকিত্‍সা পরিষেবা। বৃহস্পতিবার দ্বিতীয় দিনে পড়ল কর্মবিরতি। হাসপাতালের ইনডোর-আউটডোর কোনও বিভাগেই পরিষেবা পাচ্ছেন না রোগীরা। আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের অবিলম্বে কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর। এই নির্দেশ না-মানলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। কিন্তু তা সত্ত্বেও এখনও পর্যন্ত কর্মবিরতির সিদ্ধান্তে অনড় জুনিয়র ডাক্তাররা।
এর ফলে চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন রোগীরা। প্রায় সব রোগীকেই অন্য হাসপাতালে রেফার করে দেওয়া হচ্ছে। যে সব রোগী আর জি কর হাসপাতালে ভর্তি রয়েছেন তাঁদেরও ঠিকমতো চিকিত্‍সা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। রোগীর পরিবারের লোকজনের হাতে মারধরের অভিযোগে গতকাল থেকে কর্মবিরতি শুরু করেছেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের দাবি, অবিলম্বে জামিন অয়োগ্য ধারায় গ্রেফতার করতে হবে অভিযুক্তদের।

.