Santanu Sen: 'মনের কষ্ট চেপেই...', টিকিট না পেয়ে এবার ‘ক্ষোভ’ শান্তনু সেনের!

সংসদীয় রাজনীতিটা খুব মন দিয়ে করেছিলাম। তাই হয়তো ভেবেছিলাম লোকসভাতে একটা জায়গা হতে পারে। সেটা হয়নি...

Updated By: Mar 13, 2024, 06:34 PM IST
Santanu Sen: 'মনের কষ্ট চেপেই...', টিকিট না পেয়ে এবার ‘ক্ষোভ’ শান্তনু সেনের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিকিট না পেয়ে এবার ‘ক্ষোভ’ শান্তনু সেনের। প্রাক্তন রাজ্যসভার সাংসদ এদিন বলেন, রাজ্যসভায় টিকিট পাবেন ভেবেছিলেন। কিন্তু তা না পাওয়ায়, তারপর লোকসভার  টিকিট পাওয়ার আশা করেছিলেন। কিন্তু তাও পাননি। তবু দলেই আস্থা শান্তনু সেনের। টিকিট না পেলেও দল এবং দলের প্রতি তাঁর আস্থা আছে বলে জানালেন শান্তনু সেন। একইসঙ্গে এও জানালেন যে মনের কষ্ট মনে চেপে রেখেই দলের কাজ করবেন তিনি। 

শান্তনু সেন এদিন বলেন, "মমতা বন্দ্যোপাধ্য়ায়কে দেখে আমি দল করি। ২০১৮ সালে তিনি আমায় রাজ্যসভায় পাঠিয়েছিলেন। পরিসংখ্যান অনুযায়ী আমি বলতে পারি যে দলের হয়ে রাজ্যসভায় আমি প্রাণপাত করে কাজ করেছি। দলের হয়ে কথা বলেছি। বিজেপির বিরুদ্ধে উগ্রভাবে আন্দোলন করেছি। দল যা বলেছে, সেই নির্দেশ পালন করেছি। ভালোভাবে কাজ করার পর ভেবেছিলাম যে রাজ্যসভায় পুনর্মনোনয়ন হবে। কিন্তু কোনও কারণে দল সেটা করতে পারেনি। পরবর্তীতে লোকসভাতেও স্বপ্ন দেখিনি তা নয়, কারণ সংসদীয় রাজনীতিটা খুব মন দিয়ে করেছিলাম। তাই হয়তো ভেবেছিলাম লোকসভাতে একটা জায়গা হতে পারে। সেটা হয়নি আমার নিশ্চয়ই মনে কিছুটা খারাপ লেগেছে, কষ্ট হয়েছে। কিন্তু এর পাশাপাশি এটাও বলি যে, আমি তৃণমূল কংগ্রেসটা প্রথম দিন থেকে করি। পেশা বাদ দিয়ে বাকি সময়টুকু আমি রাজনীতিটাই করি। আশা করে আশাহত হলে, কষ্ট তো লাগবেই! কিন্তু মনে কষ্ট থাকলেও, মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের অনুগত সৈনিক এবং দলের সেনাপতি হিসেবে সেই কষ্টকে চেপে রেখে দল যা দায়িত্ব দেবে, তা পালন করব। দল ও দলনেত্রীর প্রতি সম্পূর্ণ আস্থা রেখে কাজ করে যাব।" 

প্রসঙ্গত, তাঁকে টিকিট না দিয়ে, পার্থ ভৌমিককে ব্যারাকপুর থেকে প্রার্থী করায় ক্ষুব্ধ অর্জুন সিং। তিনি ব্যারাকপুর থেকেই লড়বেন বলে ঘোষণা করেছেন। অফিস থেকে মমতা-অভিষেকের ছবি সরে গিয়ে জায়গা পেয়েছে মোদীর ছবি। ফলে প্রশ্ন উঠছে তিনি ফের বিজেপিতেই ফিরছেন। যে প্রসঙ্গে এদিন মমতা বলেন, অর্জুন এখনও বিজেপির সাংসদ। ও তো এখনও বিজেপি ছাড়েনি। সুতরাং কোন দল থেকে দাঁড়াবে সেটা ওঁর স্বাধীনতা। একইসঙ্গে মমতা আরও জানান, তিনি নিজে একা প্রার্থী বাছেন না। একটি টিম আছে। সেই টিম নিয়ে যেখানে যে যোগ্য, তাঁকে প্রার্থী হিসেবে মনোনীত করা হয়। যোগ্য়তার নিরিখেই প্রার্থী নির্বাচন করা হয়েছে। 

এর পাশাপাশি, হাওড়ায় প্রসূন বন্দ্যোপাধ্য়ায়কে প্রার্থী করেছে তৃণমূল। আর তাতেই ক্ষুণ্ণ বাবুন বন্দ্যোপাধ্য়ায়। টিকিট না পেয়ে হতাশ, অভিমানী বাবুন বন্দ্যোপাধ্য়ায় হাওড়ায় নির্দল হয়ে লড়ার কথাও ভাবছেন বলে ঘোষণা করেছেন। যে জন্য এদিন মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার কথা জানান। মমতা বলেন, "আমার ভাই হিসেবে কোনও পরিচয় দেবেন না। আজ থেকে সব সম্পর্ক ছিন্ন করলাম। ওর পাশে যেন আমাদের পরিবারের কারও নাম না থাকে। যে যার স্বাধীনতা নিয়ে যেখানে ইচ্ছে লড়াই করতে পারে।" তবে দল প্রসূন বন্দ্যোপাধ্য়ায়ের পাশেই থাকবে বলে স্পষ্ট করে দেন।

আরও পড়ুন, Mamata Banerjee: 'আমার কোনও পরিবার নেই, মা-মাটি-মানুষের পরিবারই আমার পরিবার'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.