টেলিভিশন থেকে সৃজিতের সিনেমা! রোল পাইয়ে দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার অভিনেত্রী

যে দু'জন গ্রেফতার হয়েছেন, তাঁদের মধ্যে তিতাস ঘোষ নামে একজন আর্টিস্ট ফোরামের সদস্য বলে জানা গিয়েছে।

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Aug 30, 2020, 03:59 PM IST
টেলিভিশন থেকে সৃজিতের সিনেমা! রোল পাইয়ে দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার অভিনেত্রী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: টলিউডে সুযোগ করে দেওয়ার নামে কলকাতার বুকে বড়সড় প্রতারণা। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে ২ জনকে। বাকি ৪ অভিযুক্ত পলাতক বলে জানিয়েছে চারু মার্কেট থানার পুলিস। যে দু'জন গ্রেফতার হয়েছেন, তাঁদের মধ্যে তিতাস ঘোষ নামে একজন আর্টিস্ট ফোরামের সদস্য বলে জানা গিয়েছে। গ্রেফতারের খবর প্রকাশ্যে আসতেই বাতিল করা হয় তিতাসের সদস্যপদ।

প্রথম সারির টেলিভশন চ্যানেল থেকে শুরু করে সৃজিত মুখার্জির সিনেমাতে গুরুত্বপূর্ণ রোল পাইয়ে দেওয়া হবে।  এমনই প্রতিশ্রুতি দিয়ে প্রচুর ছেলেমেয়ের কাছ থেকে মোটা টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠে। এ ঘটনায় গ্রেফতার অভিনেত্রী তিতাস ঘোষ।  অপরজন সুজয় ভুঁইয়া। পুলিস সূত্রে খবর এখনো পর্যন্ত মোট ১৯ জন অভিযোগ জানিয়েছেন ৬ জনের বিরুদ্ধে।  আরো চারজন পলাতক। এক অভিযোগকারীর বক্তব্য,  চারু মার্কেটের বাড়িতে তিতাস দীর্ঘদিন ধরে এই প্রতারণা চক্র চালাচ্ছিলেন। দফায় দফায় টাকা নিয়েছেন তিনি। 

পুলিস জানাচ্ছে, টলিউড ইন্ডাস্ট্রিতে ফিল্ম ও সিরিয়ালে অভিনয়ের সুযোগ করে দেওয়ার নামে বড়সড় প্রতারণা চক্র চলছিল গত ৩ বছর ধরে। শুধুই কলতাকার মধ্য়েই সীমাবদ্ধ ছিল না, মফঃস্বল ও প্রত্যন্ত গ্রাম থেকে আসা তরুণ-তরুণীদের রঙিন স্বপ্ন দেখানো হয়। বিভিন্ন সিরিয়াল ও সুযোগের প্রতিশ্রুতি, পোর্টফোলিও বানানোর নামে একাধিক তরুণ-তরুণীর কাছে মোটা অঙ্কের টাকা তোলেন অভিযুক্তরা। এখনও পর্যন্ত ১৯ জনের একটি তালিকা পাওয়া গিয়েছে, যাঁরা এই প্রতারণার শিকার হয়েছেন। এখনও পর্যন্ত ২৩ লক্ষ টাকার প্রতারণা হয়েছে বলে জানা গিয়েছে।

নদিয়ার এক ব্যক্তির অভিযোগে তিতাস ঘোষ, সুদীপ্ত ব্যানার্জি, সুজয় ভুঁইয়া, পারমিতা ভুঁইয়া, সৌমিক স্য়ানাল, সুশান্ত ভট্টাচার্য-সহ আরও কয়েক জনের নামে ভারতীয় দণ্ডবিধির ১২০ বি, ৪২০, ৪৬৭, ৪৬৮ এবং ৪৭১ ধারায় মামলা রুজু করা হয়েছে। তিতাস ঘোষ ও সুজয় ভুঁইয়াকে গ্রেফতার করা হয়েছে। তিতাসের বাড়ি থেকে বেশ কিছু নথি উদ্ধার করা হয়। বাকিদের খোঁজে তদন্তে নেমেছে পুলিস।

.