Mukul Roy: 'বিজেপিতেই মুকুল', বিধায়ক পদ খারিজের দাবি নাকচ অধ্যক্ষের

মুকুল-বিতর্কে ইতি।  

Updated By: Feb 11, 2022, 08:32 PM IST
Mukul Roy:  'বিজেপিতেই মুকুল', বিধায়ক পদ খারিজের দাবি নাকচ অধ্যক্ষের

নিজস্ব প্রতিবেদন: মুকুল রায়ের (Mukul Roy) বিধায়ক পদ খারিজের দাবি নাকচ করে দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। জানালেন, 'যে ধরনের প্রমাণ প্রত্যাশা করা হয়েছিল, তা পেশ করতে পারেননি আবেদনকারী। মুকুল রায় বিজেপিতেই আছেন'।

একুশের বিধানসভা ভোটের আগে তৃণমূল (TMC) ছেড়েছিলেন সাংসদ,মন্ত্রী-সহ একাধিক নেতা। মুকুল রায় কিন্তু সেই দলে ছিলেন না। ২০১৭ সালে বিজেপিতে (BJP) যোগ দেন তৃণমূলের তৎকালীন সর্বভারতীয় সম্পাদক। ২০১৯ লোকসভা ভোটে বাংলা থেকে পদ্ম-প্রতীকে সাংসদ নির্বাচিত হন ১৮ জন। ভালো কাজের পুরস্কার পান মুকুল। বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি হন তিনি। এমনকী, একুশে বিধানসভা ভোটে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে জেতেন বিজেপি টিকিটেই।

আরও পড়ুন: Mamata Calls Sabyasachi: বিধাননগরে ভোট নিয়ে সব্যসাচীকে ফোন মমতার, কী বললেন তৃণমূলনেত্রী?

তাহলে বিধায়ক খারিজের দাবি কেন? বিধানসভা ভোটের ফল প্রকাশের পরেই পট পরিবর্তন ঘটে। বিজেপি ছেড়ে পুরনো দলে ফেরেন মুকুল রায়। সঙ্গে ছেলে শুভ্রাংশুও। 'ঘরের ছেলে মুকুল' তৃণমূলে (TMC) স্বাগত জানান খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  এমনকী, যে অভিষেকের বিরুদ্ধে একসময়ে কার্যত তোপ দেগেছিলেন, তাঁকে বুকে টেনে কৃষ্ণনগর উত্তরের বিধায়ক।

এদিকে ঘর ওয়াপসির পর মুকুল রায়ের বিধায়ক খারিজ করতে তৎপর হয় গেরুয়াশিবির। বিধানসভা অধ্যক্ষকে চিঠি দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চিঠিতে বলা হয়, বিজেপি বিধায়ক হওয়া সত্ত্বেও সর্বসমক্ষে অন্যদলে যোগ দিয়েছেন। সেকারণেই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করা হোক। ১২ বার সেই মামলার শুনানি হয়েছে বিধানসভায়। এমনকী, মামলা গড়িয়েছিল সুপ্রিম কোর্টেও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.