ফর্ম ফিল-আপ করতে না দেওয়ায় উত্তপ্ত বিবেকানন্দ কলেজ ফর উইমেন

পার্ট ওয়ানে ফেল করেও পার্ট টু-র পরীক্ষায় বসার দাবিতে বেহালার বড়িশায় বিবেকানন্দ কলেজ ফর উইমেন-এ বিক্ষোভ। ছাত্রীদের বিক্ষোভের জেরে হেনস্থার শিকার হলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুগত মার্জিত। পোস্ট গ্র্যাজুয়েট ছাত্রীদের এক সমাবর্তন অনুষ্ঠানে অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন তিনি। কিন্তু বেরোনোর সময় তাঁর গাড়ি ঘিরে ধরেন  ছাত্রীরা। তাদের বোঝানোর চেষ্টা করেন উপাচার্য। কিন্তু ফল হয়নি। উল্টে তাঁকেই ধাক্কাধাক্কির মুখে পড়তে হয়।  বিক্ষোভের জেরে পরিস্থিতি এমন পর্যায়ে পৌছয় যে গাড়ি না নিয়ে উপাচার্যকে পায়ে হেঁটে বেরিয়ে যেতে হয়।

Updated By: Apr 5, 2016, 04:33 PM IST
ফর্ম ফিল-আপ করতে না দেওয়ায় উত্তপ্ত বিবেকানন্দ কলেজ ফর উইমেন

ওয়েব ডেস্ক:পার্ট ওয়ানে ফেল করেও পার্ট টু-র পরীক্ষায় বসার দাবিতে বেহালার বড়িশায় বিবেকানন্দ কলেজ ফর উইমেন-এ বিক্ষোভ। ছাত্রীদের বিক্ষোভের জেরে হেনস্থার শিকার হলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুগত মার্জিত। পোস্ট গ্র্যাজুয়েট ছাত্রীদের এক সমাবর্তন অনুষ্ঠানে অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন তিনি। কিন্তু বেরোনোর সময় তাঁর গাড়ি ঘিরে ধরেন  ছাত্রীরা। তাদের বোঝানোর চেষ্টা করেন উপাচার্য। কিন্তু ফল হয়নি। উল্টে তাঁকেই ধাক্কাধাক্কির মুখে পড়তে হয়।  বিক্ষোভের জেরে পরিস্থিতি এমন পর্যায়ে পৌছয় যে গাড়ি না নিয়ে উপাচার্যকে পায়ে হেঁটে বেরিয়ে যেতে হয়।

সেকেন্ড ইয়ারের ৯৫ জন ছাত্রীকে এবার পার্ট টু-র ফাইনাল পরীক্ষার ফর্ম ফিল-আপ করতে দেয়নি কলেজ কর্তৃপক্ষ। তাঁদের বক্তব্য, টেস্টে ২০ শতাংশেরও কম নম্বর পান ওই ছাত্রীরা। কলেজে বার্ষিক উপস্থিতির হারও প্রয়োজনের তুলনায় কম ছিল। ফেল করা ওই ছাত্রীদের পার্ট টুর পরীক্ষায় আদৌ বসতে দেওয়া হবে কিনা, এনিয়ে অবশ্য ভাবনাচিন্তা করছিল কলেজ কর্তৃপক্ষ। এদিন বিক্ষোভ শুরু হতেই বন্ধ করে দেওয়া হয় কলেজের মেইন গেট। ছাত্রীদের পাল্টা অভিযোগ, ভিতর থেকে গেট বন্ধ করে মারধর করা হয় তাঁদের।   

ছাত্রীদেরকে কলেজ চত্বরে আটকে মারধরের অভিযোগ অস্বীকার করলেন বেহালার বিবেকানন্দ কলেজ ফর উইমেন -এর অধ্যক্ষ সোমা ভট্টাচার্য। তবে কলেজের গেট বন্ধ রাখার কথা স্বীকার করেছেন তিনি। তাঁর দাবি, বহিরাগতদের চিহ্নিত করতেই সাময়িক ভাবে কলেজের গেট বন্ধ রাখা হয়েছিল।

.