Manik Bhattacharya: সুপ্রিম কোর্টে জামিন-আর্জি খারিজ, পুজো এবার জেলেই কাটছে মানিকের

'হাইকোর্টে মামলাটি বিচারাধীন।জামিনের আবেদন বিবেচনা করবে হাইকোর্টই', জানাল সুপ্রিম কোর্টের বিচারপতি  এএস বোপান্না এবং বিচারপতি পিএস নরসিমহার ডিভিশন বেঞ্চ। 

Updated By: Oct 20, 2023, 06:26 PM IST
Manik Bhattacharya: সুপ্রিম কোর্টে জামিন-আর্জি খারিজ, পুজো এবার জেলেই কাটছে মানিকের

অর্ণবাংশু নিয়োগী: এবছর পুজো কাটছে জেলেই। নিয়োগ দুর্নীতি মামলায় মানিক ভট্টাচার্যকে জামিন দিল না সুপ্রিম কোর্ট।  ১৭ নভেম্বর মামলার শুনানি হবে কলকাতা হাইকোর্টে।

আরও পড়ুন:  Bikash Ranjan Bhattacharya: অসুস্থ বিকাশরঞ্জন ভট্টাচার্য, ভর্তি হাসপাতালে

নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে মানিক ভট্টাচার্য।  চার্জশিটে নাম ছিল তাঁর স্ত্রী শতরূপা ও ছেলে শৌভিকেরও। দু'জনকেই জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত।  ৬ মাস বন্দি থাকার পর, অবশেষে জামিন পেয়েছেন মানিক-পত্নী। ১ লক্ষ টাকা বন্ডে শর্তসাপেক্ষে জামিন দিয়েছেন হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। হাইকোর্টের পর্যবেক্ষণ, 'আবেদনকারী নিজে প্রাথমিক শিক্ষা সংসদের সঙ্গে যুক্ত নন। আবেদনকারীর বিরুদ্ধে সরাসরি টাকা নেওয়ার প্রমাণ দেখাতে পারেনি ইডি'। 

এদিকে হাইকোর্টের যে বিচারপতি স্ত্রীকে জামিন দিয়েছেন, সেই বিচারপতির এজলাসেই জামিনের আবেদন করেছেন মানিক। শুনানি চলছে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে।

এদিন সুপ্রিম কোর্টে মানিকের আইনজীবী মুকুল রোহতগীর বলেন, 'আমার মক্কেলের বাইপাস সার্জারি হয়েছে। তিনি অসুস্থ। এক বছরেরও বেশি সময়ে জেলে রয়েছেন। হাইকোর্টের জামিনে আবেদন করা হলেও শুনানি হয়নি'। সঙ্গে আর্জি, 'জামিন নিয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হোক'।

আরও পড়ুন:  Durga Puja 2023: পঞ্চমীর সন্ধ্যায় আঁধার নামল ডিজনিল্যান্ডে! 'লাইট শো' বন্ধ শ্রীভূমিতে

সেই আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। বিচারপতি এএস বোপান্না এবং বিচারপতি পিএস নরসিমহার ডিভিশন বেঞ্চ স্পষ্ট জানিয়ে দিয়েছে, 'হাইকোর্টে মামলাটি বিচারাধীন।জামিনের আবেদন বিবেচনা করবে হাইকোর্টই'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.