মদন মিত্রকে আপাতত সক্রিয় রাজনীতি থেকে দূরেই রাখছে তৃণমূল

মদন মিত্রকে আপাতত সক্রিয় রাজনীতি থেকে দূরেই রাখছে তৃণমূল। নেতাকে বলা হয়েছে কয়েকদিন বিশ্রাম করতে। মদন মিত্র জামিন পেলেও মামলা খারিজ হয়নি। অতি উত্‍সাহে হিতে না বিপরীত হয়। তাই মেপে পা ফেলছে তৃণমূল।

Updated By: Sep 10, 2016, 08:52 PM IST
মদন মিত্রকে আপাতত সক্রিয় রাজনীতি থেকে দূরেই রাখছে তৃণমূল

ওয়েব ডেস্ক: মদন মিত্রকে আপাতত সক্রিয় রাজনীতি থেকে দূরেই রাখছে তৃণমূল। নেতাকে বলা হয়েছে কয়েকদিন বিশ্রাম করতে। মদন মিত্র জামিন পেলেও মামলা খারিজ হয়নি। অতি উত্‍সাহে হিতে না বিপরীত হয়। তাই মেপে পা ফেলছে তৃণমূল।

অগ্নিকন্যার আগুনে দিনগুলোতে পাশে ছিলেন তিনি। মিছিলে লোক আনা থেকে ধর্মতলা ভরানো। সবেতেই ডাক পড়ত তাঁর। তারপর নতুন ইনিংস। নেতা থেকে বিধায়ক থেকে মন্ত্রী।বেশ চলছিল। হঠাত্‍ হোঁচট। সারদার গ্রেফতার মদন গোপাল মিত্র। প্রায় বাইশ মাস পরে মুক্তি। দুবছরে মদন মিত্রের পৃথিবীটা অনেক বদলে গেছে। এখন আর মন্ত্রী নন, বিধায়ক নন। ছোটবড় কোনও পদেও নেই।

কোনও বিধানসভা আসন থেকে মদন মিত্রকে জিতিয়ে আনা হবে কি?

রাজ্যসভায় আসন ফাঁকা হলে মদন মিত্রের নাম ভাববে কি দল?

কোনও পুরসভার চেয়ারম্যান বা ওই জাতীয় গুরুত্বপূর্ণ পদে বসানো হবে কি?

মদন মিত্রকে কোনও কমিটি/সমিতির সাম্মানিক পদ দেওয়া হবে কি?

উত্তর আপাতত 'না'। 'প্রভাবশালী' তকমার আতঙ্ক এখনও পিছু ছাড়েনি। তাই মদন মিত্রকে বাঁচিয়ে রাখতে চায় তাঁর দল। প্রাক্তন মন্ত্রীর আপাতত অপেক্ষা করা ছাড়া উপায় নেই। অপেক্ষায় তৃণমূলও। মামলা মিটলে মদন মিত্রকে ষড়যন্ত্রের শিকার হিসেবে তুলে ধরার ভাবনা রয়েছে তৃণমূলের।

.