Uppar Primary: সল্টলেক থেকে কালীঘাট, পুজোর মুখে ফের বিক্ষোভ চাকরিপ্রার্থীদের....

কালীঘাট মেট্রো স্টেশন থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে যাওয়ার চেষ্টা করেন বিক্ষোভকারীরা। পুলিসের ধস্তাধস্তি, ধরপাকড়।

Updated By: Oct 11, 2023, 05:20 PM IST
Uppar Primary: সল্টলেক থেকে কালীঘাট, পুজোর মুখে ফের বিক্ষোভ চাকরিপ্রার্থীদের....

মৌমিতা চক্রবর্তী ও  কমলাক্ষ ভট্টাচার্য: দুপুরে সল্টলেক, বিকেলে কালীঘাট। পুজোর মুখে নিয়োগের দাবিতে ফের বিক্ষোভে শামিল আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। পুলিসের ধস্তাধস্তি, ধরপাকড়।

আরও পড়ুন:  Justice Abhijit Ganguly: পদেই রইলেন যোগেশ চন্দ্র ল কলেজের অধ্যক্ষ, বিচারপতি গঙ্গোপাধ্যয়ের রায় খারিজ ডিভিশন বেঞ্চে

৯ বছর ধরে দাবিতে আন্দোলন চলছে! বিক্ষোভকারীদের দাবি, '২০১৪ সাল আমরা ভুগছি। ২০১৫ সালের পরীক্ষার্থী আমরা। ২০১৯-এ একবার ইন্টারভিউ দিয়েছি। এই সরকারের দুর্নীতি দায়ে আমাদের সেই প্যানেল বাতিল হয়েছে। দ্বিতীয়বার ২০২১ সালে ইন্টারভিউ দেওয়ার পর আদালতের নির্দেশে আমরা আবার প্যানেলভুক্ত হয়েছি। বারবার প্য়ানেল নিজেদের নাম দেখছি। কাউন্সেলিংয়ের নির্দেশ নিতে কমিশন কিছুতেই আদালতে যাচ্ছে না'।

মাথায় মাটির ভাঁড়, হাতে প্ল্য়াকার্ড। এদিন মেট্রোয় চেপে করুণময়ীতে হাজির হন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। গন্তব্য, এসএসসি-র দফতর। কিন্তু মেট্রো স্টেশনের থেকে বাইরে বিক্ষোভকারীদের আটকে দেয় পুলিস। সিঁড়িতেই অবস্থান বিক্ষোভে বসেন পড়েন তাঁরা। এরপর পুলিস যখন চাকরিপ্রার্থীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে, তখন দু'পক্ষের মধ্যে শুরু হয় তুমুল ধস্তাধস্তি। শেষে যাঁরা অবস্থান বিক্ষোভে বসেছিলেন, তাঁদের রীতিমতো চ্য়াংদোলা করে তোলা হয় প্রিজন ভ্যানে। 

ব্যবধান কয়েক ঘণ্টার। বিকেলে কালীঘাটে যান আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা। মেট্রো স্টেশন থেকে বেরিয়ে মুখ্য়মন্ত্রীর বাড়ির দিকে যাওয়ার চেষ্টা করেন তাঁরা। হাজরা মোড়ে শুরু হয় পুলিসি ধরপাড়ক। আটক করা হয় বিক্ষোভকারীদের।

আরও পড়ুন: Durga Puja 2023: আজ থেকেই শুরু পুজো! ইউনেসকো'র আয়োজনে উত্তর-দক্ষিণে শহর-পরিক্রমা...

এদিকে গতকাল, মঙ্গলবার দুপুরে থেকে সল্টলেক করুণময়ীকে ধরনায় বসেছিলেন ২০২২-র টেট উত্তীর্ণরা। তাঁদের দাবি, ২০২৩-র পরীক্ষার আগে ২০২২-র উত্তীর্ণদের ইন্টারভিউয়ের বিজ্ঞপ্তি জারি করতে হবে। এদিন আন্দোলনকারীদের ৫ প্রতিনিধির সঙ্গে দেখা করেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.