শিখে নিন কীভাবে বাড়িতে সহজে বানাবেন ‘ব্ল্যাক ফরেস্ট কেক’

শীতকালটা এসেই গেল। শীতকাল মানেই নানারকম খাবার, বেড়াতে যাওয়া, পিকনিক, মজা, আনন্দ, হই-হুল্লোড়। শীতকাল মানেই আরও একটা জিনিস। আর তা হল কেক। যা বছরের অন্যান্য দিন ভালো লাগলেও, বড়দিনে কেক খাওয়ার মজাই অন্যরকম। শীতকালটা এলেই মনে হয় কবে বড়দিনটা আসবে। আর কবে মন ভরে কেক খাওয়া হবে। তাই তো? হ্যাঁ, কেকের স্বাদ সারা বছর একই থাকলেও, বড়দিনটা আসলেই, কেকের স্বাদ খানিকটা যেন বেড়ে যায়।

Updated By: Nov 28, 2016, 12:35 PM IST
শিখে নিন কীভাবে বাড়িতে সহজে বানাবেন ‘ব্ল্যাক ফরেস্ট কেক’

ওয়েব ডেস্ক: শীতকালটা এসেই গেল। শীতকাল মানেই নানারকম খাবার, বেড়াতে যাওয়া, পিকনিক, মজা, আনন্দ, হই-হুল্লোড়। শীতকাল মানেই আরও একটা জিনিস। আর তা হল কেক। যা বছরের অন্যান্য দিন ভালো লাগলেও, বড়দিনে কেক খাওয়ার মজাই অন্যরকম। শীতকালটা এলেই মনে হয় কবে বড়দিনটা আসবে। আর কবে মন ভরে কেক খাওয়া হবে। তাই তো? হ্যাঁ, কেকের স্বাদ সারা বছর একই থাকলেও, বড়দিনটা আসলেই, কেকের স্বাদ খানিকটা যেন বেড়ে যায়।

আরও পড়ুন যে যে লক্ষণ দেখে বুঝবেন আপনি কিংবা আপনার প্রিয়জন বিষণ্ণ রয়েছেন

বড়দিন আসতে এখনও বেশ কয়েকটা দিন বাকি। সেদিন তো কেক খাবেনই। তবে এ বছর বড়দিনে স্পেশাল কিছু বানানোর তোড়জোড় শুরু করে দিন। আর আগে থেকেই সেই স্পেশাল কেক বানানো শিখে নিন। তাও আবার মাস্টার শেফ সঞ্জীব কাপুরের থেকে। নিচের ভিডিও থেকে শিখে নিন কেক স্পেশাল- ব্ল্যাক ফরেস্ট কেক। বানানো খুবই সোজা। আর খেতেও অসাধারণ। বাচ্চারা তো পছন্দ করবেই, বড়রাও লোভ সামলাতে পারবে না।

আরও পড়ুন কতটা স্বপ্ন দেখি আমরা?

.