Kuber Blessings: এই দেবতাকে চেনেন? এঁর কৃপা পেলে সারা জীবন অভাব হবে না ধনসম্পত্তির...

Kuber Blessings: মা লক্ষ্মী যেমন ধনসম্পত্তির দেবতা, তেমনই কুবেরও ধনের দেবতা। যক্ষদের রাজা কুবের। তাঁকে দেবতাদের কোষাধ্যক্ষ বলে মনে করা হয়। বলা হয় কুবের আশীর্বাদ করলে কখনও কারও ধনসম্পত্তির অভাব হয় না।

Updated By: Feb 26, 2024, 08:14 PM IST
Kuber Blessings: এই দেবতাকে চেনেন? এঁর কৃপা পেলে সারা জীবন অভাব হবে না ধনসম্পত্তির...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এঁর কৃপা পেলে সারা জীবন অভাব হবে না ধনসম্পত্তির। এই দেবতাকে চেনেন? এঁর নাম কুবের। মা লক্ষ্মী যেমন ধনসম্পত্তির দেবতা, তেমনই কুবেরও ধনের দেবতা। যক্ষদের রাজা কুবের। তাঁকে দেবতাদের কোষাধ্যক্ষ বলে মনে করা হয়। বলা হয়, কুবের আশীর্বাদ করলে কখনও কারও ধনসম্পত্তির অভাব হয় না। 

আরও পড়ুন: Losing Weight by Sex: ওজন কমাতে উদ্দাম যৌনতাই সেরা 'ওষুধ'? জেনে নিন চমকপ্রদ নতুন আবিষ্কার...

ঘর-গেরস্থালিতে কুবের দেবতার পুজোর বিধির খুব একটা চল নেই। এ পুজোর নিয়মকানুনের বা মন্ত্রতন্ত্রের সঙ্গেও যে সাধারণ মানুষ খুব একটা পরিচিত, তা-ও নয়। তবে বাস্তুর সঙ্গে যোগ করে কিছু নিয়ম চলিত রয়েছে। কুবেরের আশীর্বাদ পেতে হলে, কুবেরের আশিসে জীবন ভরিয়ে তুলতে চাইলে কতগুলি বিষয় মেনে চলতে হবে। যেমন: 

১) বাড়ির সমস্ত জরুরি জিনিসপত্র টাকাপয়সা গয়নাগাঁটি উত্তরে, উত্তর-পূর্বে বা দক্ষিণ-পশ্চিমে রাখুন।

২) বাড়ি সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন।

৩) বাড়ির উত্তর-পূর্ব কোণে এমন জিনিস রাখুন যা থেকে ইতিবাচক শক্তি আসে। জলের কিছু রাখতে পারেন। অ্যাকোয়ারিয়াম বা ওই জাতীয় কিছু। 

৪) বাড়ির উত্তর-পূর্বে বা দক্ষিণ-পূর্বে জলের ট্যাংক বা ওই জাতীয় কিছু না রাখাই ভালো। এর প্রভাব ভালো হয় না। শরীরে ও মনে এর নেতিবাচক প্রভাব পড়ে। 

৫) জল যেন কোনও ভাবেই লিকেজ না হয়। বাথরুমে কলে বা বেসিনে এ নিয়ে সতর্ক থাকুন। 

৬) টয়লেট চেষ্টা করুন বাড়ির প্লটের উত্তর-পশ্চিম বা উত্তর-পূর্ব কোণে। 

৭) বাড়ির উত্তর দিক সব সময় পরিষ্কার রাখুন। সেখানে ওয়েস্ট বিন বা ওয়াশিং মেশিন রাখবেন না। 

৮) উত্তরদিকে ধাতব কচ্ছপ রাখুন। এটি বাস্তুদোষ দূর করে।

আরও পড়ুন: Magha Purnima: একে শনিবার তায় মাঘী পূর্ণিমা! শনির বিরল কৃপায় এই রাশিদের সৌভাগ্য এভারেস্টের চূড়ায়...

(Disclaimer: প্রচলিত ধর্মীয় রীতি, শাস্ত্র বা তত্ত্বের ভিত্তিতে এই পরামর্শ দেওয়া হয়েছে। এটি মানা বা না মানার সুপারিশ করা হচ্ছে না। বিশ্বাস ব্যক্তিগত বিষয়। সচেতন পাঠক যা করবেন স্বদায়িত্বে। আমাদের সম্পাদকীয় দফতরের কোনও দায়বদ্ধতা নেই।)

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.