Tallest man: হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু আমেরিকার দীর্ঘতম যুবকের

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৩৮ বছর।

Updated By: Aug 24, 2021, 05:20 PM IST
Tallest man: হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু আমেরিকার দীর্ঘতম যুবকের

নিজস্ব প্রতিবেদন: হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আমেরিকার দীর্ঘতম যুবক gor Vovkovinskiy। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৩৮ বছর।  তার পরিবার জানিয়েছে, ইউক্রেনীয় বংশোদ্ভূত ভভকভিনস্কি হৃদরোগে আক্রান্ত হয়ে শুক্রবার রোচেস্টারের মায়ো ক্লিনিকে মারা যান। তার মা, মায়োর আইসিইউ নার্স, স্বেতলানা ভোভকভিনস্কা প্রাথমিকভাবে ফেসবুকে তার মৃত্যু সম্পর্কে পোস্ট করেছিলেন।

 ১৯৮৯ তে মায়ো ক্লিনিকে এসেছিলেন Vovkovinskiy । চিকিৎসার প্রয়োজনে ভিন দেশে এসেছিলেন তিনি। তাঁর পিটুইটারি গ্রন্থির উপর একটি টিউমার হওয়ায় হরমোনের মাত্রা অস্বাভাবিক মাত্রায় বৃদ্ধি পেয়েছিল।  বড় ভাই থাকেন ব্রুকলিন পার্কে। মিনিয়াপলিসের স্টার ট্রিবিউনকে তিনি জানান যে যখন তার ভাই অনেকটাই ছোট সেই সময় ইউক্রেন থেকে এসেছিলেন। যদিও সেই সময় সাধারণ জীবনই যাপন করতেন Vovkovinskiy।

আরও পড়ুন, Post Office Schemes: প্রবীণ গ্রাহকদের জন্য সুখবর! আরও সহজ পোস্ট অফিসের টাকা তোলা

যদিও এরপরই বদলাতে শুরু করে  Vovkovinskiy এর জীবন। তিনি আর চার পাঁচজনের মতো স্বাভাবিক ছিলেন না। তাই সেই প্রভাব পড়েছিলেন তাঁর জীবনে। ২০০৯ সালে তিনি জনপ্রিয়তা লাভ করেন আরও। আরও বদলে যায় জীবন। প্রেসিডেন্ট পদে লড়াই করছিলেন বারাক ওবামা। একটি প্রচার অনুষ্ঠানে Vovkovinskiy একটি টি শার্ট পড়ে এসেছিলেন যেখানে লেখা ছিল, "world's biggest obama supporter" । উচ্চতা ও শার্টে নজর কেড়েছিলেন তিনি। অবশেষে তাঁকে মঞ্চে ডেকে নেন ওবামা।

এরপর ২০১৩ সালে একটি গানের প্রতিযোগিতাতেও অংশগ্রহণ করেন তিনি। যখন ২৭ বছর সেই সময় Vovkovinskiy ঠিক করেন তিনি নিউইয়র্ক যাবেন এবং বিশ্বের উচ্চতম ব্যক্তি হিসেবে গিনেস বুকের রেকর্ডের লড়াইয়ে নামবেন৷ যদিও ভার্জিনিয়ার এক ব্যক্তির কাছে কয়েক ইঞ্চির জন্য পরাজিত হন। 

এমন Vovkovinskiy পায়ের মাপের জুতোও পাওয়া যেত না। বানাতে যা খরচ তা বহন করার সামর্থ্য ছিল না তার। অগত্যা ফেসবুকে সে কথা জানান তিনি। এরপর নেটিজেনরা তাঁকে বিপুল পরিমাণ অর্থ সাহায্য করে৷ Reebok তাঁর জন্য কাস্টমাইজ জুতোও বানিয়ে দেয়। যদিও শরীরে হরমোনের আধিক্য খারাপ প্রভাব ফেলতে শুরু করেছিল৷ তাঁর মৃত্যুর খবরে শোকপ্রকাশ করেছে নেটমহলও৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.