Punjab Elections: "জনতা চুনেগি আপনা CM!" টেলিভোটে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঠিক হবে AAP-র

আসন্ন নির্বাচনে পাঞ্জাবের ক্ষমতাসীন কংগ্রেসের বিরুদ্ধে কঠিন প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভূত হয়েছে AAP

Updated By: Jan 13, 2022, 05:08 PM IST
Punjab Elections: "জনতা চুনেগি আপনা CM!" টেলিভোটে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঠিক হবে AAP-র

নিজস্ব প্রতিবেদন: আম আদমি পার্টির (AAP) মধ্যেই দেখা গেছে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর লড়াই। বৃহস্পতিবার এই লড়াইয়ের একটি অস্বাভাবিক সমাধান জানিয়েছে তারা। ভোটারদের তাদের পছন্দের নাম জানানর জন্য ৭০৭৪৮৭০৭৪৮ নম্বর ডায়াল করতে বলা হয়েছে।

AAP একটি টুইটে দাবি করেছে যে অত্যধিক ফোন আসায় এই ফোন লাইন ইতিমধ্যে জ্যাম হয়ে গেছে।

 

AAP প্রধান এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) জানিয়েছেন যে তিনি জনগণের টেলিভোটিংয়ের ভিত্তিতে ১৭ জানুয়ারি তার দলের তরফে পঞ্জাবের মুখের নাম প্রকাশ করবেন।

তিনি বলেন, "এই প্রথম কোনও দল জনগণকে তাদের নিজের মুখ্যমন্ত্রী বেছে নিতে দিচ্ছে।"

তিনি আরও বলেন, "পঞ্জাবের মানুষ ৭০৭৪৮৭০৭৪৮ নম্বরে কল, হোয়াটসঅ্যাপ অথবা এসএমএস করতে পারেন এবং তাদের পছন্দের নাম দিতে পারেন। ফোন নম্বরটি ১৭ জানুয়ারী বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। আমরা প্রতিক্রিয়াগুলি দেখব এবং এর ভিত্তিতে, AAP তার মুখ্যমন্ত্রী প্রার্থী নির্বাচন করবে।"

AAP 'ভোট' ঘোষণা করে একটি পোস্টারও চালু করেছে। সেখানে বলা হয়েছে, "জনতা চুনেগি আপনা সিএম (মানুষ তাদের মুখ্যমন্ত্রী বেছে নেবে)। ৭০৭৪৮৭০৭৪৮ নম্বরে ফোন করুন"।

সাংসদ ভগবন্ত মান (Bhagwant Mann) বহুদিন ধরেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়ার অপেক্ষায় ছিলেন। তাঁর আশা ছিল ১৪ ফেব্রুয়ারির ভোটের আগে তাঁর নাম মুখ্যমন্তি পদপ্রার্থী হিসেবে ঘোষণা করা হবে AAP-এর তরফে। 

আরও পড়ুন: Goa: সৈকত রাজ্যে দলবদল, TMC-তে যোগ দিলেন প্রাক্তন Congress বিধায়ক ভিক্টর গনসালভেস 

ভগবন্ত মানের বিষয়ে কেজরিওয়াল বলেন, "ভগবন্ত মান আমার খুব প্রিয়। তিনি আমার ছোট ভাই। তিনি AAP-এর সবচেয়ে বড় নেতা। আমিও বলছিলাম যে তার মুখ্যমন্ত্রী প্রার্থী হওয়া উচিত। কিন্তু তারপর তিনি বললেন না... জনগণের সিদ্ধান্ত নেওয়া উচিত।"

আসন্ন নির্বাচনে পঞ্জাবের ক্ষমতাসীন কংগ্রেসের বিরুদ্ধে কঠিন প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভূত হয়েছে AAP। কৃষি ইউনিয়ন নেতা এবং রাজনীতিবিদ বলবীর সিং রাজেওয়ালের (Balbir Singh Rajewal) নামও সম্ভাব্য প্রার্থী হিসেবে ভেসে আসছে।

২০১৭ সালের বিধানসভা নির্বাচনে, কংগ্রেস নির্বাচনে জয়ী হয়। মোট ১১৭টি আসনের মধ্যে তারা ৭৭টি আসন পায়। AAP ২০টি আসন জিতে দ্বিতীয় হয়। অকালি দল ১৫টি আসনে এবং তাদের জোট শরিক বিজেপি ৩টি আসনে জয় পায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.