বিহারে বিধানসভা নির্বাচনে লালু-পুত্র তেজপ্রতাপের বিরুদ্ধে লড়তে পরেন ঐশ্বর্য রাই!

কেউ কেউ বলছেন, পুরোটাই লালু প্রসাদের রাজনৈতিক চাল।

Updated By: Sep 9, 2020, 01:30 PM IST
বিহারে বিধানসভা নির্বাচনে লালু-পুত্র তেজপ্রতাপের বিরুদ্ধে লড়তে পরেন ঐশ্বর্য রাই!

নিজস্ব প্রতিবেদন- বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদবের ছেলে তেজ প্রতাপ এবার বৈশালির মহুয়া বিধানসভা কেন্দ্র থেকে দাঁড়াবেন না। খবর এমনই। কারণ এবার মহুয়া থেকে দাঁড়ালে তাঁর জেতার সম্ভাবনা খুবই কম বলে ধরা হচ্ছে। নিরাপদ আসনের খোঁজে তাই তেজপ্রতাপ এবার সমস্তিপুর জেলার হাসনাপুর কেন্দ্র থেকে নির্বাচনে দাঁড়াতে পারেন বলে বিহারজুড়ে জল্পনা চলছে। সোমবার হাসনাপুর সফরে গিয়েছিলেন তিনি। তবে এই মুহূর্তে বিহারে তার থেকেও বেশি জল্পনা অন্য খবর নিয়ে। আর সেটা হল, তেজপ্রতাপের বিরুদ্ধে নির্বাচনে লড়তে পারেন ঐশ্বর্য রাই। তবে ইনি বিশ্ব সুন্দরী, বচ্চন-ঘরণী ঐশ্বর্য নন। ইনি তেজপ্রতাপের স্ত্রী ঐশ্বর্য রাই। তেজপ্রতাপ ও তাঁর বিবাহবিচ্ছেদের মামলা চলছে পাটনা ফ্যামিলি কোর্টে। 

ঐশ্বর্যের বাবা চন্দ্রিকা রাই মেয়ের রাজনৈতিক পরিকল্পনা নিয়ে বলেছেন, ও কয়েকদিনের মধ্যেই নিজের সিদ্ধান্ত সংবাদমাধ্যমে জানাবে। তবে আমি ওর পাশে আছি। ও যদি ভোটে দাঁড়াতে চায় তা হলে ওকে সবরকম সহায়তা করব। লালু প্রসাদের রাষ্ট্রীয় জনতা দল ছেড়ে নীতীশ কুমারের দলে যোগ দিয়েছেন চন্দ্রিকা রাই। লালুর পরিবারের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করেছিলেন ঐশ্বর্য। তাদের বিবাহ বিচ্ছেদের মামলা এখন বিচারাধীন অবস্থায় রয়েছে। তেজ প্রতাপ অবশ্য ঐশ্বর্যর ভোটে দাঁড়নোর ব্যাপারে কোনও কথা বলেননি। তবে আপাতত তাঁর হাসনাপুর থেকে ভোটে লড়ার খবর রটছে। এরই মধ্যে তিনি আবার হাসনাপুরে গিয়ে রোড শো করেছেন। আরজেডির-র রাজ্য মুখপাত্র চিত্তরঞ্জন গগন দাবি করেছেন, তেজ প্রতাপ দলীয় নেতা হওয়ায় গোটা রাজ্যের যে কোনও জায়গায় নির্বাচনী প্রচারে থাকতে পারেন। 

আরও পড়ুন-  বড় পরিকল্পনা রয়েছে চিনের! LAC বরাবর মোতায়েন লাল ফৌজের ৩ ব্যাটালিয়ন

কেউ কেউ বলছেন, পুরোটাই লালু প্রসাদের রাজনৈতিক চাল। দিনের শেষে তেজ প্রতাপ মহুয়া থেকেই দাঁড়াবেন। কিন্তু এখন হাসনাপুরের কথা বলে ঐশ্বর্যের মনোযোগ সরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। ২০১৫ সালের নির্বাচনে জেডিইউ-এর রাজকুমার রাই হাসনাপুর কেন্দ্র থেকে নির্বাচনে জিতেছিলেন। আরজেডি ও কংগ্রেস জোট বেঁধে ভোটে লড়েছিল। তবে এবার সেই কেন্দ্র থেকে তেজ প্রতাপের দাঁড়নোর সম্ভাবনা প্রবল।

.