Amit Shah: ইউপিএ আমলে মোদীকে ফাঁসানোর জন্য চাপ, সিবিআই-এর বিরুদ্ধে বিস্ফোরক অমিত শাহ

সুরাতের একটি আদালতে একটি ফৌজদারি মানহানির মামলায় রাহুল গান্ধীর দোষী সাব্যস্ত হওয়ার বিষয়ে, অমিত শাহ বলেছিলেন যে কংগ্রেস নেতাই একমাত্র রাজনীতিবিদ নন যিনি আদালতে দোষী সাব্যস্ত হয়েছিলেন এবং লোকসভার সদস্যপদ হারিয়েছিলেন। শাহ গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী থাকাকালীন তাঁর বিরুদ্ধে দায়ের করা সোহরাবুদ্দিন শেখ এনকাউন্টার মামলার কথা স্মরণ করেন তিনি। 

Updated By: Mar 30, 2023, 09:14 AM IST
Amit Shah: ইউপিএ আমলে মোদীকে ফাঁসানোর জন্য চাপ, সিবিআই-এর বিরুদ্ধে বিস্ফোরক অমিত শাহ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেছেন যে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) গুজরাতে একটি ভুয়ো এনকাউন্টার মামলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘ফাঁসানোর’ জন্য তাঁর উপর ‘চাপ’ সৃষ্টি করছিল। সেই সময় তদন্তকারী সংস্থা তাকে জিজ্ঞাসাবাদ করেছিল। তিনি দাবি করেন সেই সময়ে কেন্দ্রে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার ছিল।

শাহ গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী থাকাকালীন তাঁর বিরুদ্ধে দায়ের করা সোহরাবুদ্দিন শেখ এনকাউন্টার মামলার কথা স্মরণ করেন তিনি। তাঁকে প্রশ্ন করা হয় যে বিরোধীদের অভিযোগের নরেন্দ্র মোদী সরকার তাদের আক্রমণ করার জন্য কেন্দ্রীয় সংস্থাগুলির ‘অপব্যবহার’ করছে। এর জবাবে এই কথা বলেন তিনি।

শাহ সুরাতের একটি আদালতের ফৌজদারি মানহানির মামলায় রাহুল গান্ধীর দোষী সাব্যস্ত হওয়ার বিষয়েও কথা বলেছিলেন। তিনি বলেছিলেন যে কংগ্রেস নেতাই একমাত্র রাজনীতিবিদ নন যিনি আদালতে দোষী সাব্যস্ত হয়েছিলেন এবং লোকসভার সদস্যপদ হারিয়েছিলেন।

সিবিআই যখন অমিত শাহকে গ্রেফতার করে

শাহ বলেন, ‘আমি আপনাকে বলব কিভাবে এজেন্সিগুলির অপব্যবহার করা হয়, আমি এর শিকার হয়েছি… কংগ্রেস আমাদের বিরুদ্ধে দুর্নীতির মামলা দায়ের করেনি। আমি যখন গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী ছিলাম তখন একটা এনকাউন্টার হয়েছিল। আমার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছিল এবং সিবিআই আমাকে গ্রেফতার করেছিল’।

আরও পড়ুন: Bihar: ২৯ বছর পর ‘পুলিস হেফাজত’ থেকে হনুমান মূর্তি ফিরল মন্দিরে, রামনবমীর আগে খুশির হাওয়া

তিনি যোগ করেছেন, ‘আমার জিজ্ঞাসাবাদের সময় ৯০ শতাংশ প্রশ্নে আমাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে আমি কেন বিরক্ত হচ্ছি এবং তারা বলেছিল যে আমি নরেন্দ্র মোদীর নাম বললে তারা আমাকে ছেড়ে যাবে। তারপরও আমরা প্রতিবাদ করিনি বা কালো পোশাক পরে সংসদের কার্যক্রম বন্ধ করিনি। মোদীর বিরুদ্ধে একটি এসআইটি গঠন করা হয়েছিল যা সুপ্রিম কোর্ট নিজেই খারিজ করে দিয়েছে’।

আরও পড়ুন: Kaziranga National Park: কাজিরাঙায় প্রাক্তন রাষ্ট্রপতির সফরে বিপুল খরচ, হাত পড়ল ব্র্যাঘ্র উন্নয়ন তহবিলে

শাহ অভিযোগ করেছেন যে পুরো জিজ্ঞাসাবাদের সময় তাকে মোদীকে ফাঁসাতে বলা হয়েছিল।

শাহ বলেন, ‘আমার পুরো জিজ্ঞাসাবাদে, আমাকে বলা হয়েছিল 'মোদী কা নাম দে দো, দে দো। কিন্তু আমি কেন তাকে ফাঁসাবো? আজ একই কংগ্রেস তার ভাগ্য নিয়ে কাঁদছে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.