পাকিস্তানের বিরুদ্ধে অমিতের 'আউট অফ দ্য বক্স' পদক্ষেপের ইঙ্গিত

পাকিস্তান যদি ছায়া যুদ্ধ চালিয়েই যায় তাহলে নরেন্দ্র মোদী সরকার আবারও 'আউট অফ দ্য বক্স' পদক্ষেপ নিতে পারে, এমনটাই জানালেন বিজেপি সভাপতি অমিত শাহ। এই 'আউট অফ দ্য বক্স' পদক্ষেপ বলতে শুক্রবারের দলীয় বৈঠকে শাহ ঠিক কী বোঝাতে চেয়েছেন তা অনেকটাই পরিষ্কার তাঁর শরীরি ভাষায় বলছেন অনেকেই। এই পদক্ষেপ যে 'সারজিক্যাল স্ট্রাইক'-এর মতোই কিছু একটা তা সহজেই বোঝা যাচ্ছে বলে মত।  

Updated By: Jan 6, 2017, 06:50 PM IST
পাকিস্তানের বিরুদ্ধে অমিতের 'আউট অফ দ্য বক্স' পদক্ষেপের ইঙ্গিত

ওয়েব ডেস্ক: পাকিস্তান যদি ছায়া যুদ্ধ চালিয়েই যায় তাহলে নরেন্দ্র মোদী সরকার আবারও 'আউট অফ দ্য বক্স' পদক্ষেপ নিতে পারে, এমনটাই জানালেন বিজেপি সভাপতি অমিত শাহ। এই 'আউট অফ দ্য বক্স' পদক্ষেপ বলতে শুক্রবারের দলীয় বৈঠকে শাহ ঠিক কী বোঝাতে চেয়েছেন তা অনেকটাই পরিষ্কার তাঁর শরীরি ভাষায় বলছেন অনেকেই। এই পদক্ষেপ যে 'সারজিক্যাল স্ট্রাইক'-এর মতোই কিছু একটা তা সহজেই বোঝা যাচ্ছে বলে মত।  

বর্তমানে, ক্ষমতার চালচিত্রে অমিত শাহ কার্যত দলে দুই নম্বরে। তার উপরে কেবল প্রধানমন্ত্রী মোদী এবং তিনি যে মোদীর অতি ঘনিষ্ঠ তা ভারতীয় রাজনীতিতে সুবিদিত। তাই, অমিত শাহ যখন দলীয় বৈঠকে এমন একটি মন্তব্য করেছেন, সেটিকে অত্যন্ত তাত্পর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক ও প্রশাসনিক মহল।

আরও পড়ুন- এম জি আর-এর নামে কয়েন ও স্ট্যাম্প চেয়ে মোদীকে চিঠি পন্নিরসেলভমের

ভারতীয় জনতা পার্টির জাতীয় কার্যকারী সমিতির বৈঠকের ঠিক আগেই আজকের এই সভায় উঠে এসেছে রোজভ্যালি কাণ্ডে সুদীপ বন্দ্যোপাধ্যায় ও তাপস পাল গ্রেফতার হওয়া পরবর্তী পশ্চিমবঙ্গের অবস্থাও। রাজ্যে বিজেপির পার্টি অফিসে হামলা ও দলীয়কর্মীদের মার খাওয়ার বিষয়টি যথেষ্টই গুরুত্ব পেয়েছে এই বৈঠকে। এর পাশাপাশি উত্তর প্রদেশের আসন্ন বিধানসবা নির্বাচনে বিজেপি ৩০০-এর বেশী আসন নিয়ে ক্ষমতায় আসতে পারবে বলে জানিয়েছেন সেরাজ্যের দলীয় প্রধান কেশব প্রসাদ মৌর্য, জানিয়েছে সংবাদ সংস্থা আইএএনএস।

আরও পড়ুন- গরীবদের অ্যাকাউন্টে টাকার ডিরেক্ট ট্রানজেকশন, বাজেটে চমক থাকতে পারে সরকারের

.