কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন আন্না হাজারে

লোকপাল বিল সংসদে পেশ হওয়ার আগেই এ নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন আন্না হাজারে। বিলের খসড়া কোনওভাবেই গ্রহণযোগ্য নয় বলে জানিয়ে দিয়েছেন তিনি। প্রাথমিক প্রতিক্রিয়ায় বিজেপিও জানিয়েছে, বিলের বিষয়বস্তু মনোমত না হলে সংসদে বিরোধিতার রাস্তায় হাঁটবে তারা।

Updated By: Dec 21, 2011, 11:32 AM IST

লোকপাল বিল সংসদে পেশ হওয়ার আগেই এ নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন আন্না হাজারে। বিলের খসড়া কোনওভাবেই গ্রহণযোগ্য নয় বলে জানিয়ে দিয়েছেন তিনি। প্রাথমিক প্রতিক্রিয়ায় বিজেপিও জানিয়েছে, বিলের বিষয়বস্তু মনোমত না হলে সংসদে বিরোধিতার রাস্তায় হাঁটবে তারা। লোকপাল বিল নিয়ে সরকারের উদ্দেশ্য মহত নয়। সংসদে পেশ হতে চলা বিলের খসড়ার বিষয়ে জানার পরেই প্রতিক্রিয়া দিলেন আন্না হাজারে। একইসঙ্গে জানিয়েছেন প্রতিবাদে সাতাশ থেকে উনত্রিশে ডিসেম্বর অনশন করবেন তিনি। ৩০ ডিসেম্বর থেকে পয়লা জানুয়ারি দেশজুড়ে জেলভরো আন্দোলনেরও ডাক দিয়েছেন আন্না হাজারে।
 

লোকপালের খসড়া মনোমত না হলে বিরোধিতার কথা বলেছে বিজেপিও। সিবিআইকে লোকপালের আওতার বাইরে রাখাতেও অসন্তুষ্ট বিজেপি। দলীয় মুখপাত্র প্রকাশ জাভরেকর বলেছেন কংগ্রেস জমানায় সিবিআই তার বিশ্বাসযোগ্যতা হারিয়েছে। বিজেপি বিল তৈরির সময়ে যে বিষয়গুলিতে আপত্তি জানিয়েছিল, সেগুলি থাকলে বিরোধিতা করা হবে বলেও জানিয়েছেন তিনি।
লোকপাল বিল প্রকাশ ও ভোটাভুটির সময় সংসদে উপস্থিত থাকার জন্য দলীয় সাংসদদের উদ্দেশ্যে হুইপও জারি করেছে বিজেপি।
 

.