Kashmir: পাক বাসিন্দাকে নিয়ে জঙ্গি ডেরায় হানা, গুলির লড়াইয়ে গুরুতর আহত ১ জওয়ান-সহ ২ পুলিস কর্মী

গত ১১ অক্টোবর পুঞ্চে জঙ্গি বিরোধী অভিযান শুরু করে সেনা বাহিনী। ওই দিনই ৫ জওয়ান ও এক জেসিও জঙ্গিদের গুলিতে নিহত হন

Updated By: Oct 24, 2021, 12:58 PM IST
Kashmir: পাক বাসিন্দাকে নিয়ে জঙ্গি ডেরায় হানা, গুলির লড়াইয়ে গুরুতর আহত ১ জওয়ান-সহ ২ পুলিস কর্মী

নিজস্ব প্রতিবেদন: অমিত শাহর কাশ্মীর সফরের সময়েই সেনা-জঙ্গির গুলির লড়াই উত্তাপ বাড়ল উপত্যকায়। রবিবার পুঞ্চে ওই গুলির লড়াইয়ে আহত হয়েছেন ১ জওয়ান ও ২ পুলিস কর্মী।

রবিবার সকালে এক জঙ্গিকে নিয়ে পুঞ্চ জেলার বাবাপোরায় যায় সেনা ও কাশ্মীর পুলিস। ওই জঙ্গিকে নিয়ে যাওয়া হয়েছিল অন্যান্য জঙ্গিদের ডেরা চিনিয়ে দেওয়ার জন্য। কিন্তু জঙ্গি ডেরায় ঢোকার মুখে নিরাপত্তা বাহিনীর উপরে হামলা চালায় জঙ্গিরা। পাল্টা গুলি চালায় সেনা। এতে আহত হয়েছেন ওই জঙ্গি। তাকে ঘটনাস্থল থেকে এখনও বের করে আনা যায়নি। অন্যদিকে, জঙ্গিদের গুলিতে আহত হয়েছেন এক সেনা জওয়ান ও কাশ্মীর পুলিসের ২ কর্মী।

আরও পড়ুন-Weather Today: আংশিক মেঘলা আকাশ শহরের, হাল্কা শীতের আমেজ রাজ্যজুড়ে 

জম্মু ও কাশ্মীর পুলিসের তরফে জানানো হয়েছে, যে জঙ্গিকে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হচ্ছিল তার নাম জিয়া মুস্তাফা। পাকিস্তানের বাসিন্দা ওই জঙ্গি লস্করের সদস্য। গত শুক্রবার বিস্ফোরণ ঘটিয়ে এক জেসিও ও তিন জওয়ানকে হত্যার ঘটনায় জড়িত ছিল জিয়া। পুঞ্চেই ঘটেছিল সেই হামলার ঘটনা।

পুঞ্চে জঙ্গিদের খুঁজে বের করতে এনিয়ে টানা ১৪ দিন তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা। বেশ কয়েক বছর ধরেই কোট বালওয়াল জেলে বন্দি। শুক্রবার তাকে ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিস। তার পরই তাকে নিয়ে জঙ্গি ডেরায় যায় পুলিস। তারপরেই এই ঘটনা।

আরও পড়ুন-Giant Fish : সুন্দরবনের নদীতে ধরা পড়ল ৩৭ লাখি 'দৈত্যাকৃতি' মাছ

গত ১১ অক্টোবর পুঞ্চে জঙ্গি বিরোধী অভিযান শুরু করে সেনা বাহিনী। ওই দিনই ৫ জওয়ান ও এক জেসিও জঙ্গিদের গুলিতে নিহত হন।  ১৪ অক্টোবর মানধের জেলায় ৪ জওয়ানের মৃত্যু হয়। এর পর জোরাল তল্লাশি শুরু করে সেনা। আর সেই তল্লাশি করতে গিয়েই আজ এই ঘটনা।

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.