রাষ্ট্রপতি শাসন এড়াতে একমাত্র বিকল্প পথ বিজেপির সঙ্গেই সরকার গড়া, সেনাকে 'পরামর্শ' শরদের

দেবেন্দ্র ফডণবীসকে মুখমন্ত্রী করার পণ করেই বিজেপিও কড়া অবস্থানে রয়েছে। শিবসেনা নেতাদের সঙ্গে নিজের বাসভবনে বৈঠকে বসেছেন দেবেন্দ্র ফডণবীস। এখনও পর্যন্ত রফাসূত্র বেরনোর কোনও ইঙ্গিত মেলেনি

Updated By: Nov 6, 2019, 03:37 PM IST
রাষ্ট্রপতি শাসন এড়াতে একমাত্র বিকল্প পথ বিজেপির সঙ্গেই সরকার গড়া, সেনাকে 'পরামর্শ' শরদের
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: হাতে ৭২ ঘণ্টা সময়। এর মধ্যে ‘সাড়া’ না মিললে ‘কোমায়’ চলে যেতে পারে মহারাষ্ট্র সরকার অর্থাত্ ৯ নভেম্বরের মধ্যে সরকার গড়তে না পারলে রাষ্ট্রপতি শাসন জারি হওয়ার আশঙ্কা রয়েছে। এই আবহে আরও একবার আজ ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির সুপ্রিমো শরদ পাওয়ারের সঙ্গে দেখা করলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। শরদের বাসভবনে গিয়ে।

সাক্ষাত্ শেষে সাংবাদিক বৈঠক করে খোলামেলা বক্তব্য রাখেন শরদ পাওয়ার। তিনি স্পষ্ট জানিয়ে দেন, শিবসেনা ও বিজেপি সরকার গড়ার জনাদেশ পেয়েছে। তাদেরই সরকার গড়া উচিত। রাষ্ট্রপতি শাসন এড়াতে এর থেকে বিকল্প পথ কিছুই হতে পারে না। ৭৮ বছর বয়সী প্রবীণ এনসিপি নেতা এ-ও জানান, গত ২৫ বছর ধরে বিজেপি শিবসেনা একসঙ্গে সংসার করছে। আজ বা কাল তারা ফের একসঙ্গে আসবে। এনসিপি বিরোধী আসনেই বসবে বলে ফের জানান শরদ পাওয়ার।

আরও পড়ুন- আইএস-আল কায়দার নিশানায় ভারতে বসবাসকারী ইহুদিরা, হুঁশিয়ারি গোয়েন্দাদের

দেবেন্দ্র ফডণবীসকে মুখমন্ত্রী করার পণ করেই বিজেপিও কড়া অবস্থানে রয়েছে। শিবসেনা নেতাদের সঙ্গে নিজের বাসভবনে বৈঠকে বসেছেন দেবেন্দ্র ফডণবীস। এখনও পর্যন্ত রফাসূত্র বেরনোর কোনও ইঙ্গিত মেলেনি। রাউতের দাবি, ১৭০ বিধায়কের সমর্থন রয়েছে তাদের। কিন্তু সেটা আদৌ বিজেপিকে বাদ দিয়ে কিনা সেটা স্পষ্ট নয়। শরদ যাদবের প্রশ্ন, ওই সংখ্যার মধ্যে তাঁদের কোনও বিধায়ক নেই। তাহলে কীভাবে সম্ভব?

.