জঙ্গিপুর উপনির্বাচন, ভোটগ্রহণ চলছে শান্তিপূর্ণভাবেই

জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকালে উত্‍‍সাহী ভোটারদের লাইন চোখে পড়েছে। বেলা একটা পর্যন্ত ভোটগ্রহণের হার ছিল ৩০ শতাংশ। বেশ কয়েকটি এলাকায় বুথের বাইরে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে। গিরিয়া ও সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েতের এগারোটি বুথে সিপিআইএম ও বিজেপির কোনও নির্বাচনী এজেন্টকে বুথে বসতে দেওয়া হয়নি বলে অভিযোগ। সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েত অফিসের আটাশ নম্বর বুথে ভুয়ো ভোট দিতে গিয়ে ধরা পড়ে যান কংগ্রেস এজেন্ট জাকিরিয়া হোসেন। তাকে বুথ থেকে বের করে দেওয়া হয়।

Updated By: Oct 10, 2012, 09:40 AM IST

জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকালে উত্‍‍সাহী ভোটারদের লাইন চোখে পড়েছে। বেলা একটা পর্যন্ত ভোটগ্রহণের হার ছিল ৩০ শতাংশ। বেশ কয়েকটি এলাকায় বুথের বাইরে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে। গিরিয়া ও সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েতের এগারোটি বুথে সিপিআইএম ও বিজেপির কোনও নির্বাচনী এজেন্টকে বুথে বসতে দেওয়া হয়নি বলে অভিযোগ। সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েত অফিসের আটাশ নম্বর বুথে ভুয়ো ভোট দিতে গিয়ে ধরা পড়ে যান কংগ্রেস এজেন্ট জাকিরিয়া হোসেন। তাকে বুথ থেকে বের করে দেওয়া হয়। এই বুথে বিরোধী পক্ষের কোনও নির্বাচনী এজেন্টকে থাকতে দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে। জঙ্গিপুরের মূল লড়াই কংগ্রেসের অভিজিত্‍ মুখোপাধ্যায়ের সঙ্গে সিপিআইএম প্রার্থী মোজফ্ফর হোসেনের।
এই অঞ্চলে মোট ভোটার সংখ্যা ১২ লক্ষ ৪১ হাজার ৭৬৮ জন। ভোটগ্রহণ হচ্ছে এক হাজার ৫৩০টি বুথে। তারমধ্যে ৭১৬টি বুথকে স্পর্শকাতর ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তবে ৯৩টি বুথে মোতায়েন রয়েছে আধা সামরিক কেন্দ্রীয় বাহিনী। এছাড়া ৩৮২টি বুথে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। জেলা পুলিস সূত্রের খবর, সবকটি বুথকে ১৭০টি সেক্টরে ভাগ করা হয়েছে। প্রতিটি সেক্টরের জন্য রয়েছে ৩৯টি টিআরটি মোবাইল। প্রতিটি থানায় হেভি রেডিও ফ্লাইং স্কোয়াডের পাশাপাশি রয়েছে কুইক রেসপন্স টিম। রয়েছে তিন হাজার ফোর্স। নিরাপত্তা ব্যবস্থা নজরদারির জন্য রয়েছেন পাঁচজন অতিরিক্ত এসপি, ১৫ ডিএসপি এবং ৩২জন ইন্সপেক্টর।
সকাল আটটা থেকে শুরু ভোটগ্রহণ। ফল ঘোষণা ১৩ অক্টোবর।

.