Uttar Pradesh Assembly Polls 2022: উত্তরপ্রদেশ ভোটে বড় চমক কংগ্রেসের, প্রার্থী উন্নাও-তে নির্যাতিতার মা, পুনম পাণ্ডে

১২৫ জন প্রার্থীর নাম ঘোষণা করলেন প্রিয়াঙ্কা গান্ধী

Updated By: Jan 13, 2022, 12:56 PM IST
Uttar Pradesh Assembly Polls 2022: উত্তরপ্রদেশ ভোটে বড় চমক কংগ্রেসের, প্রার্থী উন্নাও-তে নির্যাতিতার মা, পুনম পাণ্ডে

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশ বিধানসভা ভোটের প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস (Congress)। ভার্চুয়ালি প্রার্থী তালিকা ঘোষণা করলেন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। ১২৫ জনে প্রার্থীর নাম ঘোষণা।প্রার্থী হিসাবে ৪০ শতাংশ মহিলা এবং ৪০ শতাংশ যুবদের সুযোগ দিয়ে বড় চমক দিয়েছে হাত শিবির। উন্নাও থেকে প্রার্থী করা হয়েছে নির্যাতিতার মা'কে। শাহজাহানপুর থেকে প্রার্থী হয়েছেন আশাকর্মী পুনম পাণ্ডে।   

২০১৭ সমস্ত দেশের সংবাদ শিরোনামে উঠে আসে উন্নাও ধর্ষণকাণ্ড। ১৭ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ ওঠে সরাসরি বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেনগারের বিরুদ্ধে। তুঙ্গে ওঠে রাজনৈতিক তরজা। বিরোধীদের আক্রমণের মুখে পড়়ে চরম অস্বস্তিতে পড়ে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার (Yogi Adittyanath)। শেষে বিধায়ক কুলদীপ সিং সেনগারকে দল থেকে বহিষ্কার করে বিজেপি (BJP)। ২০১৯-এ দোষী সাব্যস্ত হয় সেনগার। ধর্ষণ এবং নির্যাতিতার বাবাকে খুনের অভিযোগ তার যাবজ্জীবন কারাদণ্ডের সাজা হয়।  

উন্নাও-তে নির্যাতিতার মা'কে কংগ্রেস প্রার্থী ঘোষণার পরই টুইট করেছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। হাত শিবিরের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন তিনি। টুইটে লিখেছেন, "উন্নাও-তে যাঁর মেয়ের সঙ্গে বিজেপি অন্যায় করেছে, এবার তিনিই ন্যায়ের প্রতিমূর্তি হয়ে উঠবেন, লড়বেন এবং জিতবেনও।"

 

১০ ফেব্রুয়ারি থেকে উত্তরপ্রদেশে সাত দফায় ভোট শুরু। ফলাফল ঘোষণা ১০ মার্চ।

আরও পড়ুন: Uttar Pradesh: বাড়ছে কোভিড সংক্রমণ, এর মাঝেই মাঘ মেলায় ছাড় Adityanath-র

আরও পড়ুন: UP Election 2022: ১৪ ঘণ্টার নির্বাচনী বৈঠক BJP-র, অযোধ্যা থেকে লড়তে পারেন যোগী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.