'এই বিস্ফোরণ ট্রেলার মাত্র,' Delhi Blast-এ তদন্তকারীদের হাতে এল চাঞ্চল্যকর চিঠি

দিল্লি পুলিসের স্পেশাল সেল সূত্রে জানা গিয়েছে যে, ইজরায়েল দূতাবাসের সামনে কম মাত্রার IED বিস্ফোরণ হয় গতকাল। যেখানে বল বিয়ারিংয়ের সঙ্গে অ্যামোনিয়াম নাইট্রেটকে ব্যবহার করা হয়েছে। 

Reported By: জ্যোতির্ময় কর্মকার | Updated By: Jan 30, 2021, 10:50 AM IST
'এই বিস্ফোরণ ট্রেলার মাত্র,' Delhi Blast-এ তদন্তকারীদের হাতে এল চাঞ্চল্যকর চিঠি

নিজস্ব প্রতিবেদন : "এই বিস্ফোরণ ট্রেলার মাত্র।" দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের (Israel Embassy) সামনে বিস্ফোরণের (Delhi Blast) ঘটনায় সামনে এল এরকমই এক চাঞ্চল্যকর চিঠি। হুমকি চিঠিটি লেখা হয়েছে ইজরায়েলের রাষ্ট্রদূতকে উদ্দেশ করে। চিঠিতে ইরানের জেনারেল কাসিম সোলেমানি ও ইরানের পরমাণু বিজ্ঞানী মহসিন ফখরিজাদেইকে খুনের প্রসঙ্গ উল্লেখ করা হয়েছে। সেই খুনের বদলা নিতেই এই হামলা বলে হুমকি দেওয়া হয়েছে চিঠিতে। চিঠিতে উল্লেখ করা হয়েছে যে, এই বিস্ফোরণ সিনেমার ট্রেলার মাত্র।

উল্লেখ্য, দূতাবাসের (Israel Embassy) সামনে বিস্ফোরণের (Delhi Blast) ঘটনার তদন্তে ইজরায়েলের বিশেষ পুলিস প্রতিনিধি দল আজই দিল্লি আসছে। অন্যদিকে, ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অফ স্টেট (US Secretary of State) অ্যান্টনি জে ব্লিংকেন-এর সঙ্গে বিস্ফোরণের ঘটনায় কথা বলেছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর (S Jaishankar)। এর পাশাপাশি, দিল্লি পুলিসের স্পেশাল সেল সূত্রে জানা গিয়েছে যে, ইজরায়েল দূতাবাসের (Israel Embassy) সামনে কম মাত্রার IED বিস্ফোরণ হয় গতকাল। যেখানে বল বিয়ারিংয়ের সঙ্গে অ্যামোনিয়াম নাইট্রেটকে ব্যবহার করা হয়েছে। 

প্রসঙ্গত, শুক্রবার বিকেলে দিল্লির এপিজে আবদুল কালাম রোড়ে ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণকে (Delhi Blast) জঙ্গি হামলার চেষ্টা বলেই মনে করছে ইজরায়েল। শুক্রবার বিকেল ৫টা নাগাদ দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের সামনের ফুটপাথে একটি বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ফলে বেশ কয়েকটি জানালার কাচ ও তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণের পরই বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর (S Jaishankar) কথা বলেন ইজরায়েলের বিদেশমন্ত্রী গাবি আশকেনজাইয়ের সঙ্গে। 

জয়শঙ্কর তাঁকে জানান, গোটা ঘটনাটিকে গুরুত্ব দিয়েই দেখছে ভারত।  দূতাবাসের সব কর্মী নিরাপদ ও সুরক্ষিত রয়েছেন।তদন্ত শুরু হয়েছে। এর পেছনে যারা রয়েছে তাদের ধরার কোনও চেষ্টার খামতি রাখা হবে না।

আরও পড়ুন, দিল্লি বিস্ফোরণের জেরে বাতিল Amit Shah-র সফর, রবিবার আসতে পারেন নাড্ডা

.