দিল্লি বিস্ফোরণের জেরে বাতিল Amit Shah-র সফর, রবিবার আসতে পারেন নাড্ডা

বাংলায় আসছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Updated By: Jan 30, 2021, 03:45 PM IST
দিল্লি বিস্ফোরণের জেরে বাতিল Amit Shah-র সফর, রবিবার আসতে পারেন নাড্ডা

নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণের জের। শেষবেলায় বাতিল হয়ে গেল অমিত শাহের (Amit Shah) সফর। রাজ্যে আসছেন না তিনি। তবে পূর্ব নির্ধারিত সূচি মেনে রবিবার হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে যোগদান মেলা হবে।  Zee ২৪ ঘণ্টা জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সূত্রের খবর, অমিত শাহের (Amit Shah) পরিবর্তে এই যোগদান মেলায় আসতে পারেন জেপি নাড্ডা (JP Nadda)। 

অপেক্ষা ছিল আর মাত্র কয়েক ঘণ্টার। শুক্রবার গভীর রাতে কলকাতার বিমানবন্দরে নামার কথা ছিল অমিত শাহের (Amit Shah)। শনি ও রবিবার বাংলায় ঠাসা কর্মসূচি ছিল তাঁর। এমনকী, বিজেপি সূত্রে রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee), বৈশালী ডালমিয়া (Baishali Dalmiya), প্রবীর ঘোষালের (Prabir Ghosal) মতো তৃণমূলের (TMC) হেভিওয়েটদের একটি তালিকাও প্রকাশ করা হয়েছিল। খবর ছিল, হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে শাহি জনসভায় তাঁরা যোগ দেবেন গেরুয়াশিবিরে। কিন্তু দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণের জেরে উলটপালট হয়ে গেল সবকিছুই! আপাতত বাতিল অমিত শাহের দু'দিনের বাংলা সফর।

আরও পড়ুন: 'আপনার রায় WITH অঞ্জন'-এ বেফাঁস Madan, বঙ্গ সংস্কৃতি স্মরণ করালেন Mamata

উল্লেখ্য, শুক্রবার বিকেল ৫টা নাগাদ দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের সামনের ফুটপাথে একটি বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ফলে বেশ কয়েকটি জানালার কাচ ও তিনটি গাড়ি ক্ষতিগ্রস্থ হয়। ওই ঘটনার পরই ঘটনাস্থলে চলে আসে বোম্ব স্কোয়ার্ড ও ফরেন্সিক টিম। ঘটনাস্থল থেকে ইতিমধ্যেই নমুনা সংগ্রহ করা হয়েছে। ফরেন্সিক টিমের তরফে জানানো হয়েছে, এটি একটি ছোটখাটো বিস্ফোরণ। তবে আইইডি ব্যবহার করা হয়েছিল কিনা তা নমুনা পরীক্ষা করার পরই বলা যাবে। সূত্রের খবর, এই বিস্ফোরণের পর সন্ধে থেকে অমিত শাহ নিজে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, আইবি-র প্রধান ও দিল্লির পুলিস কমিশনারের সঙ্গে যোগাযোগ রাখছিলেন। দফায় দফায় চলে বৈঠক। এরপরই রাতের দিকে নিরাপত্তাজনিত কারণে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ সফর বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। দিল্লি থেকে ইতিমধ্যেই সে খবর রাজ্য বিজেপি নেতৃত্বকে জানিয়েও দেওয়া হয়েছে খবর। 

আরও পড়ুন: Abhishek-কে এবার পাল্টা আইনি নোটিস Suvendu-র

আগামী ২ দিনের কর্মসূচি কি পুরোপুরি বাতিল? Zee ২৪ ঘন্টাকে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন,  শনিবারের কর্মসূচি বাতিল হলেও, রবিবার হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে যোগদান মেলা হবে। সেক্ষেত্রে অমিত শাহের পরিবর্তে অন্য কোনও নেতা আসতে পারেন। কে আসবেন? বিজেপি সূত্রে খবর, জেপি নাড্ডার (JP Nadda) আসার সম্ভাবনাই বেশি। 

.