Blast near Israeli Embassy: ইজরায়েলি দূতাবাসের পেছনে বিস্ফোরণের শব্দ, ঘটনাস্থল থেকে উদ্ধার হুমকি চিঠি-পতাকা

 Explosion near Israeli Embassy in Delhi: গাজা হামলার পর গোটা দুনিয়াতেই ইজরায়েলি দূতাবাস ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তার মধ্যেই এই ঘটনা  

Updated By: Dec 27, 2023, 12:34 PM IST
Blast near Israeli Embassy: ইজরায়েলি দূতাবাসের পেছনে বিস্ফোরণের শব্দ, ঘটনাস্থল থেকে উদ্ধার হুমকি চিঠি-পতাকা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার দিল্লির চাণক্যপুরী এলাকায় ইজরায়েলি দূতাবাসের পেছনে বিস্ফোরণের শব্দ তোলপাড় শুরু হয় রাজধানীর পুলিস মহলে। দমকল থেকে পুলিসে খবর যাওয়ার পরপরই শুরু হয়ে যায় তত্পরতা। ছুটে আসে দিল্লি পুলিস, বোম স্কোড, ফরেন্সিক টিম। টানা তল্লাশি চালিয়ে ঘটনাস্থল থেকে উদ্ধার হল একটি চিঠি।

আরও পড়ুন- প্রায় এক সপ্তাহ পার, কোলাঘাটে মিলল হরিদেবপুরের যুবকের দেহ

দিল্লি পুলিস সূত্রে খবর ঘটনাস্থলে থেকে টাইপ করা একটি চিঠি পাওয়া গিয়েছে। সেটি লেখা ইজরায়েলি রাষ্ট্রদূতকে উদ্দেশ্য করে। একই সঙ্গে পাওয়া গিয়েছে একটি ইজরায়েলি পতাকা। গাজায় ইজরায়েলি হামলার প্রতিশোধ নেওয়ার কথা বলা হয়েছে ওই চিঠিতে। এমনটাই সংবাদমাধ্যমের খবর। ঘটনাস্থলটিকে ঘিরে রাখা হয়েছে। এনিয়ে বিস্তারিত তদন্ত শুরু করেছে দিল্লি পুলিস।

মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাদ বড়সড় একটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায় ইজরায়েলি দূতাবাসের পেছনের খালি জমিতে। দমকলের দফতর থেকে ওই খবর আসে পুলিসে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় পুলিস, বোমস্কোয়াড ও ফরেন্সিক টিম। শুরু হয়ে যায় জায়গা ঘিরে তল্লাশি। দিল্লি দমকলের ডিরেক্টর অতুল গর্গ সংবাদমাধ্যমে জানান, তল্লাশি হয়েছে। কোনও সন্দেহজনক জিনিস খুঁজে পাওয়া যায়নি। অন্যদিকে, ইজরায়েলের বিদেশ মন্ত্রী সংবাদসংস্থায় রয়টার্সের কাছেও বিস্ফোরণের বিষয়টি স্বীকার করেছেন। সেখানে তিনি বলেন, দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের কাছে একটি বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। দূতাবাসের কর্মীরা সবাই নিরাপদেই রয়েছেন।

এদিকে, সংবাদমাধ্যমে এক প্রত্যক্ষদর্শী জানান বিকেল ৫টা নাগাদ টায়ার ফাটার মতো খুব জোরে একটি শব্দ শোনা যায়। আমি বাইরে এসে দেখি গাছের মাথা থেকে ধোঁয়া উঠছে। পুলিস আমার বয়ান রেকর্ড করেছে।

উল্লেখ্য, ২০২১ সালের ২৯ জানুয়ারি  একটি ছোটখানো বিস্ফোরণ হয় দিল্লিকে ইজরায়েলি দূতাবাসের সামনে। ওই বিস্ফোরণে ৩টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। তবে কেউ আহত ও নিহত হয়নি। সেই ঘটনার তদন্ত করছে এনআইএ। গতকালের ঘটনার পর ইহুদি কমিউনিটি সেন্টারে নিরাপত্তা বাড়ানো হয়েছে। এলাকাটির উপরে সিসিটিভিতে জনর রাখা হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.