ED Arrested Enamul Haque: গরুপাচারকাণ্ডে নয়া মোড়! এবার ইডির হাতে গ্রেফতার এনামুল

গরুপাচারের টাকা কোন কোন প্রভাবশালীর কাছে? জানতে চান তদন্তকারীরা

Updated By: Feb 19, 2022, 11:54 AM IST
ED Arrested Enamul Haque: গরুপাচারকাণ্ডে নয়া মোড়! এবার ইডির হাতে গ্রেফতার এনামুল

নিজস্ব প্রতিবেদন: গরুপাচারকাণ্ডে (Cow Smuggling Case/ Cattle Smuggling Case) গ্রেফতার মূল অভিযুক্ত এনামুল হক (Enamul Haque)। দিল্লি থেকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। শনিবারই তাকে তোলা হবে ইডির স্পেশ্যাল কোর্টে। ধৃত হেফাজতে নিয়ে জেরার আবেদন জানাবেন তদন্তকারীরা।

জানা গিয়েছে, গরুপাচারকাণ্ডে (Cow Smuggling Case/ Cattle Smuggling Case) আর্থিক তছরুপের তদন্ত করছে ইডি। গরুপাচারের টাকা হাওয়ালার মাধ্যমে বিদেশে গিয়েছে কিনা? কোন কোন প্রভাবশালীর কাছে সেই টাকা গিয়েছে? মূলত সেই তদন্ত তালাচ্ছেন তদন্তকারীরা। সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য এনামুলকে শনিবার দিল্লিতে সমন পাঠানো হয়। এরপর ওইদিনই তাকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। 

গরুপাচারকাণ্ডে (Cow Smuggling Case/ Cattle Smuggling Case) ২০২০-তে  মামলা রুজু করে সিবিআই (CBI)। সেই বছরেরই নভেম্বর মাসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেফতার হয় এনামুল হক (Enamul Haque)। গ্রেফতার হয় বিএসএফ-এর এক কম্যান্ডারও। অভিযোগ, ২০১৫ থেকে ২০১৮ পর্যন্ত মালদহ, মুর্শিদাবাদ এবং দক্ষিণবঙ্গের সীমান্ত লাগোয়া এলাকা দিয়ে বিপুল পরিমাণ গরু পাচার হয়েছে। সেই পাচারের মূলচক্রী এনামুল হক (Enamul Haque)। তাকে আগে সিবিআই গ্রেফতার করেছিল। তবে জামিনে মুক্ত ছিল মূল অভিযুক্ত। সম্প্রতি গরুপাচারকাণ্ডে (Cow Smuggling Case/ Cattle Smuggling Case) তৃণমূল সাংসদ-অভিনেতা দেবকে (Dev) জিজ্ঞাসাবাদ করেছে CBI। এনামুলকে হককে তিনি চেনেন কিনা? সাংসদ-অভিনেতার থেকে জানতে চান তদন্তকারীরা।  

আরও পড়ুন: Lalu-র পাশে দাঁড়ালেন Priyanka, সরাসরি আক্রমন BJP-কে

আরও পড়ুন: আহমেদাবাদ ধারাবাহিক বিস্ফোরণ মামলায় ৩৮ জনকে ফাঁসির নির্দেশ আদালতের

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.