Republic Day Parade: প্রজাতন্ত্র দিবসে প্যারেডের সময় পরিবর্তন, ৭৫ বছরের ইতিহাসে এই প্রথমবার

প্রতি বছর প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ সকাল ১০টায় শুরু হলেও এ বছর শুরু হবে সকাল সাড়ে ১০টায়।

Updated By: Jan 18, 2022, 01:43 PM IST
Republic Day Parade: প্রজাতন্ত্র দিবসে প্যারেডের সময় পরিবর্তন, ৭৫ বছরের ইতিহাসে এই প্রথমবার
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ৭৫ বছরে প্রথমবার প্রজাতন্ত্র দিবসের প্যারেড নির্ধারিত সময়ে সকাল ১০ টায় শুরু হবে না কোভিড -19 বিধিনিষেধ এবং জম্মু ও কাশ্মীর নিরাপত্তা কর্মীদের শ্রদ্ধার কারণে ৩০ মিনিট বিলম্বিত হবে। এক উচ্চপদস্থ পুলিস আধিকারিক জানিয়েছেন, প্রতি বছর প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ সকাল ১০টায় শুরু হলেও এ বছর শুরু হবে সকাল সাড়ে ১০টায়।

তিনি আরও বলেন যে দেরি কোভিড -19-সম্পর্কিত বিধিনিষেধের কারণে হবে এবং প্যারেড শুরু হওয়ার আগে, জম্মু ও কাশ্মীরে প্রাণ হারিয়েছেন এমন নিরাপত্তা কর্মীদের শ্রদ্ধা জানানো হবে। "গত বছরের মতো কুচকাওয়াজ অনুষ্ঠানটি ৯০ মিনিটের হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইন্ডিয়া গেটের কাছে যুদ্ধের সময়ের স্মৃতিসৌধ পরিদর্শন করবেন। পরে মার্চ পাস্ট হবে। এই সময়ে সাংস্কৃতিক বৈচিত্র্য, সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতির প্রতিনিধিত্ব করে প্যারেড প্রদর্শন করা হবে"।

আরও পড়ুন, Budget 2022: প্রবল ধাক্কা দিয়েছে করোনা, স্বাস্থ্য খাতে এবার অনেকটাই বরাদ্দ বাড়াছে কেন্দ্র!

আধিকারিক যোগ করেছেন যে ট্যাবলোগুলো লাল কেল্লা পর্যন্ত যাবে এবং সেখানে জনসাধারণের প্রদর্শনের জন্য পার্ক করা হবে তবে মার্চিং কন্টিনজেন্টগুলি জাতীয় স্টেডিয়ামে থামবে। কোভিড-১৯ সংক্রান্ত বিধিনিষেধের কারণে প্রজাতন্ত্র দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্ম করা শিল্পীদের কারও সঙ্গে দেখা করার অনুমতি নেই। কারণ তারা স্যানিটাইজড যানবাহনে ভ্রমণ করে এবং সংক্রামিত হওয়া এড়াতে বিচ্ছিন্ন রাখা হয় তিনি যোগ করেন, "জম্মু ও কাশ্মীর পুলিসের নিরাপত্তা কর্মীদের শ্রদ্ধা জানানো হবে যারা দেশের জন্য জীবন হারিয়েছেন"।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.