Fuel Price Hike: আরও দামি পেট্রল-ডিজেল, বৃহস্পতিবার সকাল থেকে লিটারে গুনতে হবে অতিরিক্ত মূল্য

আপনার এলাকায় কত হল জ্বালানির নয়া দাম?

Updated By: Mar 30, 2022, 09:40 PM IST
Fuel Price Hike: আরও দামি পেট্রল-ডিজেল, বৃহস্পতিবার সকাল থেকে লিটারে গুনতে হবে অতিরিক্ত মূল্য

নিজস্ব প্রতিবেদন: ১০ দিনে ন'বার। বুধবার ফের জ্বালানির দাম বাড়ল (Fuel Price Hike)। পেট্রলের দাম বাড়ল লিটারে ৮৩ পয়সা এবং ডিজেলের দাম বাড়ল লিটারে ৮০ পয়সা।

দীর্ঘ কয়েক মাস বন্ধ থাকার পর ২১ মার্চ মধ্যরাত থেকে ফের জ্বালানির দাম বাড়তে শুরু করে (Fuel Price Hike)। ২১ মার্চ পেট্রলের দাম ছিল লিটারে ১০৪ টাকা ৬৭ পয়সা এবং ডিজেলের দাম ছিল লিটারে ৮৯ টাকা ৭৯ পয়সা। বুধবার ১১০ টাকা ৫২ পয়সা থেকে বেড়ে পেট্রলের নতুন দাম হল লিটারে ১১১ টাকা ৩৫ পয়সা। ৯৫ টাকা ৪২ পয়সা থেকে বেড়ে ডিজেলের নতুন দাম হল ৯৬ টাকা ২২ পয়সা। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে কার্যকর হবে নয়া দাম। 

প্রসঙ্গত, ২০২১-এর শেষের দিকে আকাশছোঁয়া জ্বালানীর দামে নাভিশ্বাস উঠেছিল মধ্যবিত্তের। দেশের সাধারণ মানুষকে দীপাবলির উপহার দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। প্রতি লিটার পেট্রলে ৫ টাকা এবং ডিজেলে ১০ টাকা শুল্ক কমায় কেন্দ্র। ফলে এক ধাক্কায় দেশে পেট্রল (Petrol)-ডিজেলের (Diesel) দাম অনেকটা কমে যায়। এরপর জ্বালানীর উপর থেকে কর কমায় বিজেপিশাসিত রাজ্যগুলো। চাপে পড়ে এরপর কয়েকটি বিরোধীশাসিত রাজ্যও কর কমায়। ফলে একধাক্কায় আরও অনেকটা কমে দাম। যদিও পশ্চিমবঙ্গ সরকার পেট্রল (Petrol) ও ডিজেলের (Diesel) উপর থেকে কর কমায়নি।

আরও পড়ুন: Amit Shah Attacks TMC: 'ভোটে লড়ে ক্ষমতা চাই, বিরোধীদের খুন, মা-বোনদের ধর্ষণ করে নয়', TMC-কে বেনজির আক্রমণ শাহ'র

আরও পড়ুন: Kanpur Lovers Burnt: গায়ে আগুন লাগিয়ে প্রেমিকাকে জড়িয়ে ধরল প্রেমিক, এ কেমন ভালবাসা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.