কোভিডে আক্রান্ত, স্বল্প আয়ের গ্রাহকদের বিনামূল্যে রেশন প্রদান ব্যাঙ্কের

'ঘর ঘর রেশন' কর্মসূচির উদ্যোগ 

Updated By: Jul 2, 2021, 03:24 PM IST
কোভিডে আক্রান্ত, স্বল্প আয়ের গ্রাহকদের বিনামূল্যে রেশন প্রদান ব্যাঙ্কের

নিজস্ব প্রতিবেদন: করোনায় আক্রান্ত হয়েছেন বা স্বল্প আয়ের গ্রাহকদের এবার বিনামূল্যে রেশন (Free Ration) সামগ্রী প্রদানের উদ্যোগ নিল আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক (IDFC First Bank)। সম্প্রতি 'ঘর ঘর রেশন' কর্মসূচির উদ্যোগ নিয়েছেন তাঁরা। অতিমারিতে এই উদ্যোগ নিয়েছেন ব্যাঙ্কের কর্মীরা নিজেরাই। তাঁদের ব্যক্তিগত আয় থেকে প্রায় ৫০ হাজার স্বল্প আয়ের গ্রাহকদের এই কর্মসূচির আওতায় সাহায্য করবে ব্যাঙ্ক। 

শুধু তাই নয়, কোভিড কেয়ার তহবিলে ব্যাঙ্কের কর্মীরা তাঁদের এক মাসের বেতন দিয়েছেন আক্রান্ত গ্রাহকদের পরিষেবায়। বিনামূল্যে রেশনে ১০ কেজি চাল অথবা ময়দা, ২ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি রান্নার তেল, ৫ প্যারকেট মশলা, এছাড়াও চা, বিস্কুটসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী দেওয়া হয়। এখনও পর্যন্ত প্রায় ১ হাজার রেশন সামগ্রী মহারাষ্ট্র, রাজস্থান ও হরিয়ানায় পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: 7th Pay Commission: কবে মিলবে বর্ধিত হারে DA, DR? সময় স্পষ্ট করল কেন্দ্র

ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ভি বৈদ্যনাথন জানান,'এই সঙ্কটে গ্রাহকদের সব সমস্যার পাশে দাঁড়াতে চেয়েই আমাদের এই উদ্যোগ। ঘর ঘর কর্মসূচিতে আমরা যতটা পারব ততটা পর্যন্ত সাহায্যের হাত বাড়াব।'

আরও পড়ুন: সুখবর! প্রত্যেক LPG সিলিন্ডারে ৩০০ টাকা পর্যন্ত সাশ্রয়, জানুন কীভাবে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 
.