7th Pay Commission: কবে মিলবে বর্ধিত হারে DA, DR? সময় স্পষ্ট করল কেন্দ্র

বকেয়া ডিএ, ডিআর কবে মিলবে?

Updated By: Jul 2, 2021, 02:56 PM IST
7th Pay Commission: কবে মিলবে বর্ধিত হারে DA, DR? সময় স্পষ্ট করল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: সপ্তম বেতন কমিশনের (7th Pay Commission) আওতায় কবে চালু হবে বর্ধিত ডিএ (DA Hike)? ডিআরই (DR) বা কবে মিলবে? উত্তরের অপেক্ষায় লক্ষ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারি ও পেনশনভোগীরা। তবে সূত্রের খবর অনুযায়ী,চলতি বছরের সেপ্টেম্বরেই ডিএ বৃদ্ধি ও বর্ধিত হারে ডিআর চালু করার প্রক্রিয়া শুরু করবে কেন্দ্র। 

National Council of JCM এর সঙ্গে সম্প্রতি বৈঠক হয় অর্থমন্ত্রক ও কর্মিবর্গ ও প্রশিক্ষণ মন্ত্রকের। কাউন্সিলের সেক্রেটারি শিব গোপাল মিশ্র জানান, গত ২৬ জুন বৈঠক অনুযায়ী সপ্তম বেতন কমিশনের আওতায় বর্ধিত হারে ডিএ ও ডিআর পাবেন কর্মীরা। চলতি বছরের সেপ্টেম্বরেই প্রক্রিয়া শুরু করা হবে। যদিও কোভিড অতিমারিতে বকেয়া DA,DR পেতে আরও কিছুটা সময় লাগবে।

আরও পড়ুন: স্বল্প সঞ্চয়ে সুদের হার অপরিবর্তিত রাখল কেন্দ্র, স্বস্তি মধ্যবিত্তের

ডিএ ও ডিআর বৃদ্ধি নিয়ে সেপ্টেম্বরে ক্যাবিনেটে খসড়া পেশ করবে অর্থমন্ত্রক (Finance Ministry)। সেখানে অনুমোদন হলেই কর্মচারীদের বেতনে বর্ধিত হারে ডিএ ও ডিআর দেওয়ার প্রক্রিয় শুরু করা হবে। যদিও এই অনুমোদনে বেশকয়েক মাস সময় লাগতে পারে।

আরও পড়ুন: নয়া নিয়ম SBI, Axis ব্যাঙ্কসহ একাধিক ব্যাঙ্কে, কী কী বদল হল জানুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.