হিন্দু ধর্ম ও সংস্কৃতিকে কালিমালিপ্ত করতেই গণপিটুনি! সতর্ক থাকার বার্তা দিলেন মোহন ভগবত্

এ ধরনে ঘটনা রুখতে সঙ্ঘ কর্মীদের সতর্ক থাকার বার্তা দেন মোহন ভগবত। উল্লেখ্য, সম্প্রতি বাইক চোর সন্দেহে তবরেজ আনসারি নামে সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবককে পিটিয়ে মারা হয় ঝাড়খণ্ডে

Updated By: Jul 28, 2019, 06:42 PM IST
হিন্দু ধর্ম ও সংস্কৃতিকে কালিমালিপ্ত করতেই গণপিটুনি! সতর্ক থাকার বার্তা দিলেন মোহন ভগবত্
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গণপিটুনি নিয়ে মুখ খুললেন রাষ্ট্রীয় স্বয়ং সেবকের প্রধান মোহন ভগবত্। গণপিটুনি ঘটনার তীব্র সমালোচনা করে সঙ্ঘ কর্মীদের উদ্দেশে মোহন ভগবতের বার্তা, হিন্দু ধর্ম এবং সংস্কৃতিকে কালিমালিপ্ত করতে গভীর ষড়যন্ত্র চলছে। গরুকে কেন্দ্র করে হিংসা বা গণপিটুনির মতো ঘটনা ঘটিয়ে ঘৃণা ছড়ানো হচ্ছে সমাজে।

এ ধরনে ঘটনা রুখতে সঙ্ঘ কর্মীদের সতর্ক থাকার বার্তা দেন মোহন ভগবত। উল্লেখ্য, সম্প্রতি বাইক চোর সন্দেহে তবরেজ আনসারি নামে সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবককে পিটিয়ে মারা হয় ঝাড়খণ্ডে। জোর করে তাঁকে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেওয়ানো হয়। এ ঘটনায় দেশজুড়ে সমালোচনার মুখে পড়ে বিজেপি-সহ হিন্দুত্ববাদী সংগঠনগুলি। বিহার, উত্তরপ্রদেশ, রাজস্থান, পশ্চিমবঙ্গেও এ ধরনের ঘটনার সাক্ষী থেকেছে মানুষ।

আরও পড়ুন- বিজেপিতে ইমরান-আসারাম-রামরহিম! তাঁদের সদস্যপদের কার্ড দেখে তাজ্জব খোদ গেরুয়া শিবির

দেশের সাম্প্রতিক হিংসার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি দেন ৪৯ জন বিশিষ্ট মানুষ। অপর্ণা সেন, কৌশিক সেন, শ্যাম বেনেগাল, আদুর গোপালকৃষ্ণনরা অভিযোগ তোলেন জয় শ্রীরাম স্লোগানকে হাতিয়ার করে বিশেষ সম্প্রদায়ের উপর হামলা চালানো হচ্ছে। তাঁদের এই চিঠির সমালোচনা করে পালটা প্রধানমন্ত্রীকে চিঠি লেখেন কঙ্গনা রানাওয়াত, প্রসূন জোশীর মতো বেশ কিছু বিশিষ্টজনেরা। তবে, এ দিনের মোহন ভগবতের মন্তব্যে মোদী সরকার কিছুটা অস্বস্তিতে পড়ল বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। 

.