Uttar Pradesh Encounter: মাথার দাম ১.২৫ লাখ, এনকাউন্টারে খতম ডাকাতি-খুনের কুখ্যাত দুষ্কৃতী

কৌশাম্বীর সমদা সুগার মিলের কাছে এক ডেরায় রয়েছে গুফরান। ভোর পাঁচটা নাগাদ সেখানে হানা দেয় পুলিস। ঘিরে ফেলা হয় গুফরানকে। একাধিক খুন, ডাকাতিতে অভিযুক্ত গুফরান এতদিন পুলিসের চোখে ধুলো দিয়ে বেড়াচ্ছিলেন। দীর্ঘ দিন ধরেই তাঁর খোঁজ চলছিল। 

Updated By: Jun 27, 2023, 02:21 PM IST
Uttar Pradesh Encounter: মাথার দাম ১.২৫ লাখ, এনকাউন্টারে খতম ডাকাতি-খুনের কুখ্যাত দুষ্কৃতী
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাথার দাম ১.২৫ লক্ষ টাকা। খুন ও ডাকাতি মিলিয়ে মোট ১৩টি মামলা এই দুস্কৃতীর বিরুদ্ধে। বহুদিন ধরে খোঁজের পর অবশেষে পুলিসের এনকাউন্টারে নিহত সে। সাত সকালে এই এনকাউন্টার হয়েছে উত্তরপ্রদেশে। মঙ্গলবার ভোর ৫টা নাগাদ উত্তরপ্রদেশ পুলিসের সঙ্গে সংঘর্ষের পর এনকাউন্টারে খতম হয় গুফরান। মহম্মদ গুফরানকে উত্তরপ্রদেশে কৌশাম্বিতে গুলি করে পুলিস। 

আরও পড়ুন, Karnataka High Court: অণ্ডকোষ মুচড়ে দেওয়া খুনের চেষ্টা হতে পারে না- হাইকোর্ট

গোপন সূত্রে পুলিস খবর পেয়েছিল, কৌশাম্বির সমদা সুগার মিলের কাছে এক ডেরায় রয়েছে গুফরান। সেখানে হানা দেয় পুলিস। ঘিরে ফেলা হয় গুফরানকে। পুলিসকে দেখে গুফরান বাইকে করে পালানোর চেষ্টা করে কিন্তু সফল হয়নি। পরে গুফরানকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁকে মৃত ঘোষণা করা হয়। ঘটনাস্থল থেকে গুফরানের বাইক এবং পিস্তল উদ্ধার করা হয়েছে।

পুলিস গুফরানকে লক্ষ্য করে গুলি ছোড়ে। উত্তরপ্রদেশ পুলিস জানিয়েছে, গুরফান যে উত্তরপ্রদেশের কৌশাম্বী জেলায় গা ঢাকা দিয়ে দিয়ে ছিল তা সূত্র মারফত জানতে পেরেছিল পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে কৌশাম্বীর সমদা সুগার মিলের কাছে গুরফানের ডেরায় হানা দেয় টাস্কফোর্সের একটি দল। শেষে অভিযানে  সাফল্য মেলে। একাধিক খুন, ডাকাতিতে অভিযুক্ত গুফরান এতদিন পুলিসের চোখে ধুলো দিয়ে বেড়াচ্ছিলেন। দীর্ঘ দিন ধরেই তাঁর খোঁজ চলছিল। 

গুফরানের বিরুদ্ধে প্রতাপগড় এবং উত্তর প্রদেশের অন্যান্য জেলায় খুন, খুনের চেষ্টা এবং ডাকাতিতে তাঁর নাম জড়িয়ে গিয়েছিল। ইউপি পুলিস তাঁকে ধরার জন্য গুফরানের মাথার দাম ধার্য করা হয়েছিল ১ লক্ষ ২৫ হাজার টাকা। যে এই অপরাধীকে ধরিয়ে দিতে পারবে অথবা সন্ধান দিতে পারবে তাকে এই পুরষ্কৃত করা হবে। প্রসঙ্গত, ২০১৭ সালের মার্চ থেকে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের আমলে এখনও পর্যন্ত ১৮৬টি এনকাউন্টার হয়েছে রাজ্যে। 

আরও পড়ুন, YouTuber Devraj Patel: প্রয়াত 'দিল সে বুড়া লাগতা হ্যায় ভাই' খ্যাত ইউটিউবার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.