Hijab Row: 'মহিলারা পর্দাপ্রথা মানছেন না, তাই দেশে এত বেশি ধর্ষণ'

 কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক

Updated By: Feb 13, 2022, 11:09 PM IST
Hijab Row: 'মহিলারা পর্দাপ্রথা মানছেন না, তাই দেশে এত বেশি ধর্ষণ'

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে তৈরি হওয়া হিজাব বিতর্ক (Hijab Row) নিয়ে মুখ খুলে এবার সমালোচনার মুখে পড়লেন এক কংগ্রেস বিধায়ক। হিজাব এবং ধর্ষণ নিয়ে করা মন্তব্যের জেরে বিতর্ক জড়ালেন জামির আহমেদ (Congress MLA Zameer Ahmed)। 

কেন বিতর্ক?

সংবাদ সংস্থা এএনআই-কে জামির আহমেদ (Congress MLA Zameer Ahmed) বলেন, "মেয়েরা যখন বড় হয়, তখন তাঁদের সৌন্দর্যকে পর্দার আড়ালে রাখার জন্যই হিজাবের প্রচলন। তাঁদের সৌন্দর্য যাতে সকলের সামনে না চলে আসে। আমার মনে হয় এখন যেতেতু মহিলারা পর্দাপ্রথা মানছেন না, তাই ভারতে সবচেয়ে বেশি ধর্ষণের ঘটনা ঘটছে।" তিনি আরও জানান, হিজাব পরা বাধ্যতামূলক নয়। তবে ভারতে এটা বহু বছর ধরে প্রচলিত রয়েছে।  

প্রসঙ্গত, কর্ণাটকে এই হিজাব বিতর্কের (Hijab Row) উৎপত্তি। হিজাব পরার জন্য কয়েকজন মুসলিম মেয়েকে কর্ণাটকের একটি বিশ্ববিদ্যালয়ে ঢুকতে দেওয়া হয় না। এর বিরুদ্ধে প্রতিবাদ করেন ওই ছাত্রীরা। এরপর দেশজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে। সোশ্যাল মিডিয়ায় তোলপাড় শুরু হয়। এই বিতর্কে রাজনৈতিক রঙও লাগে।  

আরও পড়ুন: Karnataka Hijab Row: 'বোরখা পরা মেয়েই একদিন দেশের প্রধানমন্ত্রী হবেন'

আরও পড়ুন: Mamata Telephoned Stalin: অ-বিজেপি রাজ্যে ক্ষমতার অপব্যবহার করছে রাজ্যপাল! স্ট্যালিনকে ফোন মমতার, তৈরি হল রণকৌশল

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.