গ্রুপ লিগের মরণ বাঁচন ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি ঝুলনরা

গ্রুপ লিগের মরণ বাঁচন ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি ঝুলনরা

গ্রুপ লিগের মরণ বাঁচন ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি ঝুলনরা ইংল্যান্ডের কাছে ৩২ রানে পরাজিত হওয়ার পর আজ বিশ্বকাপে মুম্বইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে অস্তিস্ব রক্ষার লড়াইয়ে নামছে ভারতীয় নারী বাহিনী। বস্তুত কাপের লড়াইয়ে টিকে থাকতে গেলে ভারত এবং শ্রীলঙ্কা দুই দলেরই কাছেই আজকের ম্যাচ অতন্ত গুরুত্বপূর্ণ।

গ্রুপ-এ-এর প্রত্যেকটি দলই এখনও পর্যন্ত একটি করে ম্যাচ জিতেছে। গ্রুপ লিগের গণ্ডি টপকে নক আউট রাউণ্ডে উঠতে গেলে মিতালি রাজদের আজকের ম্যাচটা জিততেই হবে।

ওয়েস্ট ইন্ডিজকে ১০৫ রানে হারিয়ে ঝুলনরা বিশ্বকাপের শুরুটা অসাধারণ করেছিলেন। কিন্তু আগের ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে হেরে গিয়ে বিপাকে ভারত। যদিও গত দুটো ম্যাচে প্রথমে থিরুশ কামিনী পরে হারমনপ্রীত কৌরের সেঞ্চুরি ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপের ইঙ্গিত দিয়েছে, কিন্তু শুরুটা ভাল করলেও ভারতীয় বোলিং বাহিনী এখনও পর্যন্ত আশানুরূপ প্যারফর্মেন্স করে দেখাতে পারেনি। এছাড়া আইসিসি র‍্যাঙ্কিং-এ বিশ্বের এক নম্বর ব্যাটসওম্যান ক্যাপ্টেন মিতালি রাজকেও নিজের প্রত্যাশিত ফর্মে দেখা যায়নি গত দুই ম্যাচে।

অন্যদিকে শ্রীলঙ্কা সম্পূর্ণ অপ্রত্যাশিতভাবে শেষ বলের লড়াইয়ে ইংল্যান্ডকে হারিয়ে দিলেও ওয়েস্ট ইন্ডিজের কাছে গত রবিবার সম্পূর্ণ পর্যদুস্ত হয়েছে।

এখনও পর্যন্ত একদিনের ম্যাচে মোট ১৭ বার শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছেন ভারতের মেয়েরা। তারমধ্যে ১৬বারই পরাজিত হয়েছে শ্রীলঙ্কা। একটি ম্যাচ অমীমাংসিত। তবে খাতায় কলমে অনেক দূর্বল শ্রীলঙ্কাকে মোটেও হালকা ভাবে নিচ্ছেন না ক্যাপ্টেন মিতালি রাজ। গ্রুপ লীগের মরণ-বাঁচন ম্যাচে তাই সর্বশক্তি নিয়েই নামছে ভারত।

গত ম্যাচে টসে জিতে ফিল্ডিং নেওয়ার পরে ভারত হেরে গেলেও ক্যাপ্টেন জানিয়েছেন আজকেও টসে জিতলে তিনি বিপক্ষকে আগে ব্যাট করতে পাঠাবেন।

সম্ভাব্য ভারতীয় দলঃ পুনম রাউত, থিরুশ কামিনি, মিতালি রাজ (ক্যাপ্টেন), হারমনপ্রীত কৌর, রিমা মালহোত্রা, কারুন জৈন (উইকেট কিপার), ঝুলন গোস্বামী, অমিতা শর্মা, নাগারাজন নিরাঞ্জনা, গোহর সুলতানা, একতা বিষ্ট







First Published: Tuesday, February 05, 2013, 12:19


comments powered by Disqus