সেনাবাহিনীর পাশে থেকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই জেতার বার্তা মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বার্তা সেনাবাহিনীর মনোবল আরও বাড়াবে।

Updated By: Feb 28, 2019, 01:59 PM IST
সেনাবাহিনীর পাশে থেকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই জেতার বার্তা মোদীর
ছবি সৌজন্যে এএনআই

নিজস্ব প্রতিবেদন: মেরা বুথ, সবসে মজবুত। বিজেপির এই কর্মসূচিতে গোটা দেশের কর্মীদের সঙ্গে ভিডিও কনফরান্সের মাধ্যমে কথা বলার সময় সেনাবাহিনীর প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে নয়া কৌশল নির্ধারণে তিনবাহিনীর প্রধানের সঙ্গে জরুরি বৈঠকে প্রতিরক্ষামন্ত্রী

সরাসরি বললেন, ''সীমান্তে নিজেদের শক্তি দারুণভাবে প্রদর্শন করেছে সেনাবাহিনী। সীমান্তের ওপারে গিয়েও তারা নিজেদের ক্ষমতা দেখিয়েছে। গোটা দেশ এখন সেনাবাহিনীর পাশে রয়েছে।''

মোদীর কথায়, পাকিস্তান বারবার ভারতের একতাকে নষ্ট করার চেষ্টা করছে। কিন্তু এক্যবদ্ধ হয়ে বারবার এর বিরুদ্ধে সেনাবাহিনী জবাব দিচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: ভারতের আক্রমণে ভেঙে পড়া পাকিস্তানের F-16 যুদ্ধবিমানের ধ্বংসাবশেষের ছবি প্রকাশ্যে এল

একই সঙ্গে তিনি সেনাবাহিনীর মনোবল বাড়াতে বলেছেন, ''আমরা একসঙ্গে থাকব, একসঙ্গে এগিয়ে চলব, একসঙ্গে লড়াই করব, একই সঙ্গে জিতব।'' সেনাবাহিনীর সবরকম আক্রমণকে প্রতিহত করবে। ভারতের উন্নতি কেউ আটকাতে পারবে না বলেও স্পষ্ট ভাবে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি এদিন নরেন্দ্র মোদী দলের কর্মীদের মনে করিয়ে দেন যে, ভারত এখন উন্নয়নের অন্য স্তরে পৌঁছে গিয়েছে। সবাই দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করছে। তাই যারা দেশকে রক্ষা করছেন, তাঁদের সবসময় পূর্ণ সম্মান দেওয়া হবে।

আরও পড়ুন: নৌসেনা ও উপকূলরক্ষী বাহিনীকে চূড়ান্ত সতর্ক থাকতে নির্দেশ কেন্দ্রের

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার পর থেকে ভারত ও পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজক পরিস্থিতি তৈরি হয়েছে। সেই ঘটনায় শহিদ ৪০ জন সিআরপিএফ জওয়ানের জন্য বদলার আগুনে ফুঁসতে থাকে আসমুদ্র-হিমাচল।

পুলওয়ামা হামলার দায় নিয়েছিল জইশ-ই-মহম্মদ। ঘটনার ১২ দিন পর জবাব দেয় ভারত। ভারতীয় বায়ুসেনার ১২টি মিরাজ-২০০০ যুদ্ধবিমান ঢুকে পড়ে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তান অধিকৃত কাশ্মীরে। গুঁড়িয়ে দেওয়া হয় জইশের সবচেয়ে বড় জঙ্গিঘাঁটি।

আরও পড়ুন: নিয়ন্ত্রণরেখার ওপার থেকে হামলার চেষ্টা পাকিস্তানের, যোগ্য জবাব ভারতের

পাকিস্তানের তরফ থেকেও হামলার চেষ্টা চলছে। ভারতীয় সেনাও পাল্টা উত্তর দিচ্ছে। সেই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বার্তা সেনাবাহিনীর মনোবল আরও বাড়াবে।

.