নরেন্দ্র মোদী অম্বানির প্রধানমন্ত্রী, না দেশের? প্রশ্ন তুলল কংগ্রেস

প্রধানমন্ত্রী এবং তাঁর মন্ত্রককের বিরুদ্ধে করুচিকর মন্তব্য করছে তারা। আমাদের সরকাররে কোনও দুর্নীতি নেই। #রাহুল-কা-পুরা-খানদান-চোর এই শব্দবন্ধ ভাইরাল হলে অবাক হব না।  

Updated By: Sep 25, 2018, 06:05 PM IST
নরেন্দ্র মোদী অম্বানির প্রধানমন্ত্রী, না দেশের? প্রশ্ন তুলল কংগ্রেস
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাফাল বিতর্কে রাহুল এবং জামাইবাবু রবার্ট বঢরার নাম জড়ানোয় সোমবার অস্বস্তিতে পড়ে কংগ্রেস। মঙ্গলবার তা ঝেড়ে ফেলে ফের বিজেপিকে তীক্ষ্ণ কটাক্ষে শানালো রাহুলের দল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘চোর’ সম্বোধন আগেই করেছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এবার আরও এক ধাপ এগিয়ে আলিবাবা ও চল্লিশ চোরের প্রসঙ্গ টেনে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন,  এবার জবাব দেওয়ার পালা মোদী বাবা এবং তার চল্লিশ চোরেদের।

আরও পড়ুন- সাংসদ-বিধায়কদের আইন চর্চায় বাধা নেই : সুপ্রিম কোর্ট

সোমবার কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র শেখওয়াত বলেছিলেন, প্রিয়ঙ্কা বঢরার স্বামী রবার্টের সংস্থার সুবিধা পাইয়ে দিতে মরিয়া প্রচেষ্টা চালায় মনমোহনের সরকার। সেই অভিযোগ খারিজ করে কংগ্রেস জানিয়েছে, দেশের যুদ্ধবিমান প্রস্তুতকারক সংস্থা হ্যাল-কে অংশীদারি দিয়েছিল তত্কালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং। সুরজেওয়ালা  দাবি করেন, “২০০৭ সালে অগস্টে দরপত্র ইস্যু হয়। ২০১২ সালের ১২ ডিসেম্বর দরপত্র আহ্বান করা হয়। ২০১৪-র ১৩ মার্চ অংশীদারি চুক্তিপত্র তুলে দেওয়া হয় হিন্দুস্তান অ্যারোনটিকস লিমিটেড-কে।” রিলায়্যান্স সংস্থার হাতে বরাত আসায় সুরজেওয়লার প্রশ্ন, নরেন্দ্র মোদী কি অনিল অম্বানির প্রধানমন্ত্রী না দেশের?

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর প্রাক্তন ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ দাবি করেন, যুদ্ধবিমান সংস্থা দ্যাসোকে রিলায়্যান্স ডিফেন্স ইন্ডাস্ট্রিজের সুপারিশ করেছিল মোদী সরকার। এই অভিযোগ প্রথম থেকে করে আসছিল কংগ্রেস। রাহুলের সুরে সুর মিলে যাওয়ায় রাফাল নিয়ে আরও হাওয়া গরম হয় দেশের রাজনীতিতে। রাহুল বলেন, নরেন্দ্র মোদীকে ‘চোর’ বলতে চাইছে ওলাঁদ। পাল্টা আসরে নামে বিজেপিও। প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন টুইটারে লেখেন, কংগ্রেস এবং রাহুল গান্ধী বারবার মিথ্যে বিষয়টিকে আওড়াচ্ছে। প্রধানমন্ত্রী এবং তাঁর মন্ত্রককের বিরুদ্ধে করুচিকর মন্তব্য করছে তারা। আমাদের সরকাররে কোনও দুর্নীতি নেই। #রাহুল-কা-পুরা-খানদান-চোর এই শব্দবন্ধ ভাইরাল হলে অবাক হব না।  

আরও পড়ুন- দেশে মহাজোট ব্যর্থ হওয়ার পর বিদেশি শরিক খুঁজছে কংগ্রেস: মোদী

কেন্দ্রের তরফে যথাযথ উত্তর না মিললেও, ম্যাক্রোঁর সরকার এবং যুদ্ধবিমান প্রস্তুতকারক সংস্থা দ্যাসো তড়ঘড়ি বিবৃতি দিয়ে জানায় ওলাঁদের এই মন্তব্যের ভিত্তি নেই। দ্যাসো ‘স্বইচ্ছায়’ অনিল আম্বানির সংস্থাকে বেছে নিয়েছে। যদিও পরে তাঁর প্রথম বক্তব্য থেকে সরে এসে ওলাঁদ পরে বলেন, রিলায়্যান্স সংস্থা এবং দ্যাসোর মধ্যে সমঝোতার বিষয়ে তিনি অবগত ছিলেন না।

.