কেরল বিধানসভা উপনির্বাচনে লালের দাপট, ২টি করে আসন পেল সিপিএম-কংগ্রেস

কেরলে ৫ বিধানসভা উপনির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই দেখা গেল সিপিএম এবং কংগ্রেসের মধ্যে। প্রত্যেকে ২টি করে আসন পেয়েছে। একটি নিজেদের দখলে রেখেছে ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ (আইইউএমএল)।

Updated By: Oct 24, 2019, 05:01 PM IST
কেরল বিধানসভা উপনির্বাচনে লালের দাপট, ২টি করে আসন পেল সিপিএম-কংগ্রেস
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কেরলে ৫ বিধানসভা উপনির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই দেখা গেল সিপিএম এবং কংগ্রেসের মধ্যে। প্রত্যেকে ২টি করে আসন পেয়েছে। একটি নিজেদের দখলে রেখেছে ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ (আইইউএমএল)।

মহারাষ্ট্র এবং হরিয়ানায় বিধানসভা নির্বাচনের গণনা চলছে। সরকার গড়ার জন্য প্রয়োজনীয় নম্বর ইতিমধ্যেই পেয়ে গিয়েছে বিজেপি-শিবসেনা জোট। তবে, হরিয়ানায় কুর্সি হারানোর আশঙ্কা রয়েছে বিজেপির। এখনও পর্যন্ত যা ফলাফল ত্রিশঙ্কু অবস্থায় হরিয়ানা বিধানসভা। বিজেপি ৪০, কংগ্রেস ৩০, জেজেপি ১০টি আসনে এগিয়ে। এখনও পর্যন্ত কোনও দলই ম্যাজিক ফিগার ছুঁতে পারেনি।

আরও পড়ুন- মহারাষ্ট্রে ক্ষমতা ধরে রাখল গেরুয়া শিবির, হরিয়ানায় টলমল বিজেপির গদি

উল্লেখ্য, গত নির্বাচনে কংগ্রেসের দখলে থাকা কোনি, ভাত্তিয়ুরকাভু বিধানসভায় জয়লাভ করে সিপিএম। অন্য দিকে আরুর, এর্নাকুলাম দখল নিয়েছে কংগ্রেস। ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ মঞ্জেশ্বর আসনটিকে নিজেদের দখলেই রাখে। ভোট শতাংশের নিরিখে সবচেয়ে বেশি ভোট পেয়েছে সিপিএম। ৩২ শতাংশ ভোট মিলেছে বামেদের। কংগ্রেসের ২৮ শতাংশ এবং বিজেপি ২৩ শতাংশ ভোট মিলেছে।

.