Uttarakhand Tunnel Collapsed: সুড়ঙ্গে ১৭৫ ঘণ্টা পার! শ্রমিকদের উদ্ধারে লাগবে আরও ৪-৫ দিন...

'বিশেষজ্ঞেরা মনে করছেন, একটি পরিকল্পনার উপর ভিত্তি করে উদ্ধারকাজ না চালিয়ে আটক শ্রমিকদের কাছে পৌঁছনোর জন্য একইসঙ্গে পাঁচটি পরিকল্পনা মেনে দ্রুত কাজ করা উচিত'।

Updated By: Nov 19, 2023, 09:34 PM IST
Uttarakhand Tunnel Collapsed: সুড়ঙ্গে ১৭৫ ঘণ্টা পার! শ্রমিকদের উদ্ধারে লাগবে আরও ৪-৫ দিন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অন্ধকূপের ১৭৫ ঘণ্টা পার! উত্তরকাশীতে টানেল থেকে উদ্ধার করা যাবে শ্রমিকদের?  'আরও ৪-৫ দিন সময় লাগবে', জানালেন সরকারি আধিকারিকরা।

আরও পড়ুন:  Uttarkashi Tunnel Collapse: টানেলের উপর থেকে ড্রিল করে উদ্ধারের চেষ্টা, ছেলের চিন্তায় শয্যাশায়ী পুরশুড়ার তপতী প্রামাণিক

উদ্ধার কাজ চলছে যুদ্ধকালীন তৎপরতায়। মধ্যপ্রদেশে ইন্দোর থেকে আনা হয়েছে ড্রিল করার মেশিন। টানেল থেকে শ্রমিক উদ্ধার করতে এবার পাহাড়ের উপর উলম্বভাবে টানেল খোঁজার চেষ্টা চালাচ্ছেন উদ্ধাকারীরা। তৈরি করা হয়েছে এক মঞ্চও। আজ, রবিবার ঘটনাস্থল পরিদর্শন করেন কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গাডকরি। ঠিকভাবে উদ্ধার কাজ চলছে? সে বিষয়ে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিং ধামিকে জানান তিনি। 

প্রধানমন্ত্রীর প্রাক্তন উপদেষ্টা ভাস্কর খুলবে বলেন, 'বিশেষজ্ঞেরা মনে করছেন, একটি পরিকল্পনার উপর ভিত্তি করে উদ্ধারকাজ না চালিয়ে আটক শ্রমিকদের কাছে পৌঁছনোর জন্য একইসঙ্গে পাঁচটি পরিকল্পনা মেনে দ্রুত কাজ করা উচিত'। আর কতদিন? তিনি জানান, 'শ্রমিকদের উদ্ধার করতে আরও ৪-৫ সময় লাগবে। খুলবে কথায়, ইশ্বর যদি চান, তাহলে তার আগেও উদ্ধার করা যেতে পারে'।

এর আগে, শুক্রবার টানেলের ভিতরে বিকট শব্দ শোনা যায়। সাময়িকভাবে বন্ধ রাখা হয় উদ্ধার কাজ। বৈঠকে বসেন কেন্দ্রীয় সরকারের আধিকারিকরা। সেই বৈঠকে ৫ পরিকল্পা মেনে উদ্ধারকাজ চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন:  Rajasthan: প্রধানমন্ত্রীর সফরে ডিউটিতে থাকা ৬ পুলিসকর্মীর বেঘোরে মৃত্যু

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.